‘‘বৃহস্পতিবার দেশে আসছে করোনার ভ্যাকসিন’’

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুর ১.৩০ টায় এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে উপহার হিসেবে ২০ লাখ ডোজ করোনা ভ্যাকসিন পাঠাবে ভারত। আর বাকি ক্রয়কৃত ভ্যাকসিনের ৫০ লাখ ডোজ আসবে ২৫শে জানুয়ারি। তথ্যটি জানিয়েছেন স্বাস্থ্য সচিব।

তিনি জানান, প্রথম মাসে দেয়া হবে ৬০ লাখ ভ্যাকসিন। তৃতীয় মাসে দ্বিতীয় ডোজ পাবেন প্রথম ডোজ যারা নেবেন। যাদের ভ্যাকসিন দেয়া হবে তাদেন টেলিমেডিসিন সুবিধা দেয়া হবে এবং ফলোআপে রাখা হবে। এ টিকা কার্যক্রম উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথম দিন সমাজের বিভিন্ন সেক্টরের ২৫ জনের মধ্যে দেয়া হবে করোনার টিকা , এ কার্যক্রমের উদ্বোধন করবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা- এমনটিও জানিয়েছেন স্বাস্থ্য সচিব।

তিনি জানান, ভারত থেকে আমরা যে করোনার টিকা উপহার হিসেবে পাব সেগুলো স্টোরজে রেখে দেয়া হবে। আর হসপিটালের বাইরে কোনো করোনা টিকা কেন্দ্র হবে না বলেও জানান তিনি।

এসময় তিনি আরো বলেন, কোভিড-১৯ ভ্যাকসিনের দুটি ডোজ গ্রহণ করলে তাকে একটি সার্টিফিকেট দেয়া হবে। যা বিভিন্ন দেশের বিমান বন্দরে কাজে আসবে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর