প্রায় অচল দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ

ঘন কুয়াশার কারণে প্রায় অচল দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিন ও রাতের বেশিরভাগ সময়ই বন্ধ থাকছে ফেরি। গত ৪ দিনে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল। পারাপারে বাস ও পচনশীল দ্রব্যের ট্রাক অগ্রাধিকার পেলেও অন্যান্য যানবাহনের অপেক্ষায় থাকতে হচ্ছে ৩ দিন।

ঘন কুয়াশার কারণে ঘণ্টার পর ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকছে। প্রত্যেকদিন এই নৌপথ দিয়ে প্রায় সাড়ে ৩ হাজার গাড়ি পারাপার হয়; কিন্তু ফেরি চলাচল বন্ধ থাকায় অর্ধেকেরও নিচে নেমে গেছে। কোটি টাকার ফগ লাইটও এখন আসছে না কোন কাজে। ফলে চরম দুর্ভোগে পোহাতে হচ্ছে যাত্রীদের।

ঢাকা-খুলনা মহাসড়কের যানজট রোধে গোয়ালন্দ মোড় এলাকায় অপচনশীল দ্রব্যের ট্রাকগুলোকে আটকে দিচ্ছে পুলিশ। আর অগ্রাধিকার ভিত্তিতে অ্যাম্বুলেন্স, বাস ও পচনশীল দ্রব্যের গাড়িগুলোকে পার করা হচ্ছে। এ কারণে তিনদিন পর্যন্ত ফেরীর জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে অপচনশীল দ্রব্যের ট্রাকগুলোকে।

দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মোহাম্মদ ইসহাস হোসেন জানান, ঘন কুয়াশার কারণে নৌ-দুর্ঘটনা এড়াতে ইঞ্জিনচালিত ট্রলার চলাচল বন্ধের পাশাপাশি ঘাট এলাকায় টহল জোরদার করা হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর