‘বেগম জিয়াকে মাইনাস করার ষড়যন্ত্র সফল হবে না’

বেগম খালেদা জিয়াকে মাইনাস করে বিএনপিকে যারা দুর্বল করে দিতে চান তাদের ষড়যন্ত্র কখনই সফল হবেনা বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৫তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (১৯ জানুয়ারি) আয়োজিত এক ভার্চুয়াল আলোচনায় তিনি এই মন্তব্য করেন। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে লন্ডন থেকে ভার্চুয়ালি সংযুক্ত হন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগের সঙ্গে তুলনা করলে বিএনপি সব দিক থেকে এগিয়ে থাকবে। এজন্য আওয়ামী লীগ বিএনপিকে ধ্বংস করতে চায়, বারবার ষড়যন্ত্র করে বিএনপিকে বিভক্ত করতে চেয়েছে। তা কখনওই সফল হবে না।

তিনি আরও বলেন, এক এগারো বা এরশাদের আমল দেখেছি, জিয়াউর রহমান না থাকলে বিএনপি টিকবে না এ ধরণের কথাও শুনেছি। কিন্তু বেগম খালেদা জিয়া প্রমাণ করেছেন বিএনপিকে কখনোই ধ্বংস করা যাবে না। জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন, এরশাদের স্বৈরতন্ত্র হটিয়ে বেগম জিয়া সংসদীয় গণতন্ত্র কায়েম করেছিলেন।

দলের হাই প্রোফাইল এই নেতা বলেন, আওয়ামী লীগ যেভাবে বাকশাল কায়েম করেছিল, ঠিক সেভাবে আবারো ১২ বছর যাবত গণতন্ত্রের টুটি চেপে হত্যা করেছে। যে যে ক্ষেত্রে জিয়াউর রহমান সফল হয়েছে সেই সব ক্ষেত্রেই আওয়ামী লীগ ব্যর্থ হয়েছে। আর এ কারণেই আওয়ামী লীগ জিয়াউর রহমান ও তার পরিবার এবং বিএনপিকে ভয় পায়। এ কারণেই আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে ফ্যাসিবাদী কায়দায় দেশ চালাচ্ছে, ইতিহাসকে বিকৃত করছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর