স্বর্ণ লুটের দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্মকর্তা রিমান্ডে

নিজেকে ডিবি পুলিশের কর্মকর্তা পরিচয় দিয়ে ৯০ ভরি স্বর্ণ লুট করার অপরাধে মাধক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এক কর্মকর্তা ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে ঢাকা কোতোয়ালি থানা পুলিশ। মঙ্গবার (১৯ জানুয়ারি) তাদেরকে ৩ দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

গ্রেফতারকৃত কর্মকর্তার নাম এস এম সাকিব হোসেন। তিনি মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মুন্সীগঞ্জ জেলা শাখায় সহকারী পরিচালক হিসেবে কর্মরত আছেন। এছাড়া তার সাথে রিমান্ডে যাওয়া অন্য দুজন হলেন কনস্টেবল আমিনুল ইসলাম ও সোর্স হারুন।

গ্রেফতারকৃত এস এম সাকিব হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি যশোর জেলায়। ৩৪ তম বিসিএসে তিনি নন-ক্যাডার কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার শাহ আবিদ হোসেন এই গ্রেফতারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করলেও বেশি কোনো তথ্য জানাতে রাজি হননি।

তবে পুলিশের অন্য আরেকটি সূত্র জানায়, গত ৭ জানুয়ারি সাকিব হোসেন তার দুই সঙ্গীকে নিয়ে রাজধানীর জিন্দাবাজার লেন এলাকার একটি সোনার দোকানে যান। সেখানে ডিবি পরিচয়ে দোকানের মালিককে তুলে নিয়ে ৯০ ভরি স্বর্ণ লুট করেন। এই ঘটনায় ভুক্তভোগী স্বর্ণ ব্যাবসায়ী ১২ জানুয়ারি কোতোয়ালি থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার পরে পুলিশ প্রথমে দোকানের এক কর্মচারীসহ দু’জনকে গ্রেফতার করে। সোমবার (১৮ জানুয়ারি) তাদের দেওয়া জবানবন্দিতে জানা যায় সাকিব হোসেন এই ঘটনার সাথে সম্পৃক্ত। সেই প্রেক্ষিতে অভিযান চালিয়ে ওইদিনই গ্রেফতার করা হয় তাকে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর