খুলনা বিভাগে শ্রেষ্ঠ জয়িতার পদক পেলেন মাগুরার রোকেয়া বেগম

অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে খুলনা বিভাগে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে নির্বাচিত হয়েছেন মাগুরার মহম্মদপুরের জাঙ্গালীয়া গ্রামের মোছা. রোকেয়া বেগম।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) খুলনা বিভাগীয় মহিলা বিষয়ক অধিদপ্তরের অধীনে এ পুরস্কার দেওয়া হয়। এটি মহিলা বিষয়ক অধিদপ্তরের ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রম। আয়োজন করে খুলনা বিভাগীয় প্রশাসন।

মোছা. রোকেয়া বেগম বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরের সিনিয়র ভিডিও এডিটর মো. তুফান মিয়ার মা। তিনি মাগুরা জেলার মহম্মদপুর জন্মগ্রহণ করেন। তার দুই ছেলে এবং এক মেয়ে রয়েছেন। তিনি সমাজের পিছিয়ে পড়া ও বেকার নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করার জন্য প্রশিক্ষণ প্রদান করেন। পাশাপাশি সামাজিক সচেতনতা বৃদ্ধি ও বাড়ি বাড়ি গিয়ে পরামর্শ দেন। এ সমস্ত কাজ তিনি ব্যক্তিগত উদ্যোগে করে থাকেন।

সমাজের সকল বাধা-বিপত্তি অতিক্রম করে বিভিন্ন ক্ষেত্রে সফল নারীর একটি প্রতীকি নাম ‘জয়িতা’। এ কার্যক্রমের মাধ্যমে মহিলা বিষয়ক অধিদপ্তর বিভিন্ন ক্ষেত্রে তৃণমূলের সফল নারী তথা জয়িতাদের অনুপ্রাণিত করে। মহিলা বিষয়ক অধিদপ্তর সমাজের বিভিন্ন ক্ষেত্রের জয়িতাদের চিহ্নিত করে তাদের যথাযথ সম্মান, স্বীকৃতি ও অনুপ্রেরণা প্রদান করে সমাজের আপামর নারীদের মধ্যে আস্থা সৃষ্টি করে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর