মাদক সেবন ও চাঁদাবাজি: হাজী দানেশের ৪ শিক্ষার্থী আটক

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চারজন শিক্ষার্থীকে মাদক সেবন, বিক্রি ও চাঁদাবাজির অভিযোগে আটক করেছে র‌্যাব-১৩ এর সিপিসি-২ নীলফামারী দল।

আজ মঙ্গলবার সন্ধ্যায় বাঁশেরহাট এলাকা থেকে ওই চারজন শিক্ষার্থীকে আটক করে র‌্যাব-১৩ এর সিপিসি-২ নীলফামারী দল। আটকৃত শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট এন্ড মনিকুলার বায়োলজি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ইলিয়াস দেওয়ান, কৃষি অনুষদের ফাইনাল ইয়ারের শিক্ষার্থী মো. বাদল, বিবিএ এর লেভেল-৪ সেমিস্টার-২ এর শিক্ষার্থী আবু সাঈদ রনি (ছোট রনি) ও একই বিশ্ববিদ্যালয়ের বিবিএ এর চতুর্থ বর্ষের শিক্ষার্থী জিএম মেহেদী।

র‌্যাবের হাতে শিক্ষার্থী আটকের বিষয়টি অন্যান্য শিক্ষার্থীরা জানতে পারলে তারা আটক শিক্ষার্থীদের ছেড়ে দেওয়ার দাবিতে দিনাজপুর-রংপুর মহাসড়ক কিছু সময়ের জন্য অবরোধ করে রাখে। আটকৃতদের ছেড়ে দেওয়ার দাবির বিষয়ে ছাত্রলীগ নেতা মোর্শেদুল আলম রনি বলেন, ‘যাদেরকে আটক করা হয়েছে তারা ক্যাম্পাসের সামনে একজনের পাওনা টাকা সমাধান করার বিষয়ে গল্প করতেছিল। এমন সময় হঠাত করেই র‌্যাবে কিছু সদস্য সিভিল পোষাকে তাদেরকে মারধর করে গাড়িতে তুলে নিয়ে যায় এবং অন্যান্য শিক্ষার্থীরা এগিয়ে গেলে তাদেরকে ধাওয়া করে। পরে আমরা প্রতিবাদ স্বরূপ কয়েক মিনিটের জন্য রাস্তা অবরোধ করি। পরে স্থানীয় প্রশাসনের সাথে যোগাযোগ করে রাস্তা ছেড়ে দেওয়া হয়।’

র‌্যাব-১৩ এর সিপিসি-২ নীলফামারীর পক্ষ থেকে জানানো হয়, ’বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী মাদক সেবন, বিক্রি ও চাঁদাবাজি করে আসছিল এমন অভিযোগ আমাদের কাছে আসে। আমরা সিভিল পোষাকে আজকে ওই শিক্ষার্থীদের কাছে মাদক কিনব বলে কৌশল অবলম্বন করি। পরে তারা আমাদের কাছে ১৫ হাজার টাকা চাঁদা দাবি করে। বিষয়টি সত্য হওয়ায় চারজনকে হাতেনাতে আটক করে আমাদের ক্যাম্পে নিয়ে আসি। আটকের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে জানানো হয়েছে। পরে কি হয় জানানো হবে।’

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. মো. খালিদ হোসেনের ব্যক্তিগত মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর