ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট দল ঘোষণা

আগামী মাসেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। আসন্ন সিরিজকে সামনে রেখে আজ প্রথম দুই টেস্টের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ভারত।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন ইশান্ত শর্মা ও হার্দিক পান্ডিয়া। এছাড়াও ছুটি কাটিয়ে দলে যোগ দিচ্ছেন অধিনায়ক বিরাট কোহলি। অস্ট্রেলিয়া সিরিজে ইনজুরিতে পড়া লোকেশ রাহুল আছেন এই দলে।

ইনজুরির কারণে দলে জায়গা হয়নি রবীন্দ্র জাদেজা, উমেশ যাদব, মোহাম্মদ শামি ও হানুমা বিহারির। অন্যদিকে দলে জায়গা পাননি পেসার থাঙ্গারাসু নাটরাজন।

আগামী ৫ ফেব্রুয়ারি সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে ভারত-ইংল্যান্ড। সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৩ ফেব্রুয়ারি। সিরিজের বাকি দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ।

প্রথম দুই টেস্টের ভারতীয় স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, মায়াঙ্ক আগারওয়াল, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রিশভ পান্ত, ঋদ্ধিমান সাহা, হার্দিক পান্ডিয়া, লোকেশ রাহুল, রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, ইশান্ত শর্মা এবং শার্দুল ঠাকুর।

স্ট্যান্ডবাই : শ্রীকর ভারত (উইকেটরক্ষক), অভিমানু ঈশ্বরন, শাহবাজ নাদিম, রাহুল চাহার।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর