কুড়িগ্রামে স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদন্ড

কুড়িগ্রামে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যু দন্ডের আদেশ দিয়েছে আদালত। মৃত্যুদন্ড প্রাপ্ত ব্যক্তি হলেন-কুড়িগ্রাম জেলার রা‌জিবপুর উপ‌জেলার চরসাজাই নয়াপাড়া গ্রা‌মের মৃত আজিজুল হ‌কের পুত্র বকুল মিয়া(৩৭)।

মঙ্গলবার (১৯ জানুয়া‌রি) দুপু‌র ২টার দিকে জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান এ আদেশ দেন। পাব‌লিক প্রসি‌কিউটর (‌পি‌পি) আব্রাহাম লিংকন এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

জানা যায়, জেলার রা‌জিবপুর উপ‌জেলার চরসাজাই নয়াপাড়া গ্রা‌মের মৃত আজিজুল হ‌কের ছে‌লে বকুল মিয়া তার আপন বড় ভাই‌য়ের স্ত্রীর সঙ্গে পরকীয়া প্রেমে আসক্ত ছিলেন। এতে তার স্ত্রী শাহীনা বেগম বাধা দেন। এর জে‌রে ২০০৭ সা‌লের ২ ‌ডি‌সেম্বর বকুল মিয়া স্ত্রী শাহীনা বেগম‌কে গলা টি‌পে শ্বাসরোধ করে হত‌্যা ক‌রে মর‌দেহ ঝু‌লি‌য়ে রা‌খেন এবং আত্মহত‌্যা ব‌লে চা‌লি‌য়ে দেওয়ার চেষ্টা ক‌রেন। কিন্তু ময়নাতদন্ত প্রতি‌বেদ‌নে শাহীনার মৃত‌্যু হত‌্যাকাণ্ড ব‌লে নিশ্চিত হওয়া যায়। পরে শাহীনার বাবা শামছুল হক বাদী হ‌য়ে বকুল মিয়া ও নুরুন্নাহার‌কে আসা‌মি ক‌রে মামলা ক‌রেন।

দীর্ঘ ১৩ বছর মামলার শুনানী ও সাক্ষ‌্য প্রমাণ শে‌ষে মঙ্গলবার দুপু‌রে আদালত বকুল মিয়া‌কে দোষী সাব‌্যস্ত ক‌রে মৃত‌্যুদ‌ন্ডের আদেশ দেয়। মামলার অপর আসামি ও বকুল মিয়ার বড় ভাই‌য়ের স্ত্রী নুরুন্নাহার‌কে বেকসুর খালাস দেয় আদালত।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর