মারা গেছেন মুক্তিযোদ্ধা ও অভিনেতা মজিবুর রহমান দিলু

মারা গেছেন বীর মুক্তিযোদ্ধা, জনপ্রিয় অভিনেতা মুজিবুর রহমান দিলু। মঙ্গলবার(১৯ জানুয়ারি) সকাল ৬টা ৩৫ মিনিটে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন তিনি।

ফুসফুসের সমস্যায় গত ১২ জানুয়ারি তার শরীরিক অবস্থার অবনতি ঘটলে, দিলূকে জরুরি ভিত্তিতে উত্তরার একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে পরে ১৫ জানুয়ারি সন্ধ্যায় তাকে নিয়ে যাওয়া হয় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। ফুসফুসের ৭০ ভাগই আক্রান্ত হয়েছিল। তিনি নিউমোনিয়ায় আক্রান্ত ছিলেন।

মজিবুর রহমান দিলুর জন্ম ১৯৫২ সালের ৬ই নভেম্বর চট্টগ্রামে। মঞ্চ থেকে তাঁর অভিনয় জীবনের শুরু। ১৯৭২ সালে বাংলাদেশ টেলিভিশনে অভিনয় শিল্পী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৬ সাল থেকে বাংলাদেশ টেলিভিশনে নিয়মিত অভিনয় করেছেন। সাম্প্রতিক সময়ে তিনি বেশ কিছুদিন অভিনয় থেকে দূরে ছিলেন।

মুজিবুর রহমান দিলুর উল্লেখযোগ্য মঞ্চনাটক হচ্ছে- আমি গাধা বলছি, নানা রঙ্গের দিনগুলি, জনতার রঙ্গশালা। তার উল্লেখযোগ্য টিভি নাটক নীল পানিয়া, মহাপ্রস্থান, কিছু তো বলুন, তথাপি, আরেক ফাল্গুন। উল্লেখযোগ্য ধারাবাহিক – সময় অসময় এবং সংশপ্তক।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর