আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ: ৫ নারীকে জরিমানা

ফরিদপুরের আলফাডাঙ্গায় গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের খবর পাওয়া গেছে। সোমবার (১৮ জানুয়ারি) সকাল ৮টার দিকে আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের বেজিডাঙ্গা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে ৫ জন মহিলাকে আটক করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই এলাকায় আলমগীর হোসেন গ্রুপের সাথে দবির শেখ গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে সকাল ৮টায় উভয়পক্ষের প্রায় দেড় শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েকটি বাড়িঘরও ভাঙচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের মধ্যে ৬ জনকে আলফাডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে এঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল আলম এর উপস্থিতিতে আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে ৫জন মহিলাকে আটক করে থানায় নিয়ে আসে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এদেরকে দন্ড বিধি ১৮৬০ এর ১৪৭ ধারা অনুযায়ী অর্থদণ্ডাদেশ দেন।

দন্ডপ্রাপ্তরা হলো, কেয়া বেগমকে ২০ হাজার টাকা, রোকসানা বেগমকে ১৫ হাজার টাকা, খাদিজা বেগমকে ১৫ হাজার টাকা, হামিদা আক্তারকে ১০ হাজার টাকা ও জেসমিন আক্তারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল আলম বার্তা বাজারকে জানান, ‘ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ জনকে মোট ৭০,০০০ টাকা জরিমানা করা হয়েছে।’

আলফাডাঙ্গা থানা অফিসার ইনচার্জ মো. ওয়াহিদুজ্জামান বার্তা বাজারকে জানান, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় রাত ৮টা পর্যন্ত উভয়পক্ষ থানায় কোন লিখিত অভিযোগ দেয়নি।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর