নির্বাচনে না যাওয়ার প্রতিজ্ঞায় কাউন্সিলর প্রার্থীর ৭ বার ডুব (ভিডিওসহ)

মেহেরপুর গাংনী পৌরসভা এলাকার মোখলেছুর রহমান পেশায় ডিস ব্যবসার লাইন বিল উত্তোলনকারী। তার জীবনের বড় শখ পৌরসভার কাউন্সিলর ভোট করবেন। এলাকার উন্নয়নে বিভিন্ন রাস্তা ঘাট সহ ব্যাপক কাজ করবেন।

২০১৫ সালে গাংনী পৌর সভার নির্বাচনের সময় থেকেই কাউন্সিলর পদে ভোট করার প্রস্তুতি নিয়েছেন মোখলেছ। সে মতে এলাকায় গাংনী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড পূর্ব মালশাদহ গ্রামের মানুষের সঙ্গে মতবিনিময়, ভোটারদের সঙ্গে যোগাযোগ করা, অসহায় এবং সাধারণ মানুষের পাশে দাঁড়ানোসহ নানা ধরনের সামাজিক কাজ করেছেন তিনি। ভোটাররাও তাকে আশ্বাস দিয়েছেন ভোট দেয়ার। নেমেছিলেও ভোটের যুদ্ধে।

পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডটিতে ৬ জন কাউন্সিলর প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৬ জন প্রার্থীর মধ্যে মোকলেছুর রহমান মোখলেছ( টেবিল ল্যাম্প প্রতীক) মাত্র ১২৫ ভোট পেয়ে ৪ নম্বর হয়েছেন। আর কাউন্সিলর নির্বাচিত হয়েছেন নাসির উদ্দীন। ফাইল ক্যাবিনেট প্রতীকে তিনি পেয়েছেন ৩৩৪ ভোট।

এছাড়া দ্বিতীয় হয়েছেন সাবেক কাউন্সিলর নবীর উদ্দিন। ডালিম প্রতীকে তিনি ভোট পেয়েছেন ৩১৭ ভোট। অপর প্রার্থী রবিউল ইসলাম গাজর প্রতীকে পেয়েছেন ২৬৩ ভোট, আজির উদ্দীন (স্ক্রু ড্রাইভার) ৯৫ ভোট ও মনিরুজ্জামান (পানির বোতল) ৮৬ ভোট পেয়েছেন।

ভোটের ফলাফলে চরম হতাশ হয়ে পড়েছেন মোকলেছুর রহমান মোখলেছ। অবশেষে রোববার (১৭ জানুয়ারি) বিকেলে তার বাড়ির পাশেই একটি পুকুরে নেমেই কান ধরে ৭ বার ডুব দিয়ে প্রতিজ্ঞা করেন জীবনে আর কোনদিন কাউন্সিলর প্রার্থী হবেন না।

তিনি বলেন, ‘মানুষ এমনও আছে, কলিজা ভুনা কইরা দিলে কবে লবণ কম হইছে। যারা আমাকে ভোট দিতে চেয়েছিলেন তারা কেউ ভোট দেইনি। আর ভোটে যাবো না। রাত আর দিনের ঘুম নষ্ট করবোনা।’

তার এমন কাজে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। ডুব দেওয়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড করা হলে মুহুর্তেই তা ভাইরাল হয়ে যায়।

https://www.facebook.com/Bartabazarbd/posts/3909524812432539

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর