ফটিকছড়িতে প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৬শ’ গৃহহীন পরিবার

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জমিসহ নতুন ঘর পাচ্ছে চট্টগ্রামের ফটিকছড়ির ৬শত ভূমিহীন ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে প্রথম ধাপের ৭০ টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে।

জানা যায়,ফটিকছড়ি পৌরসভার রাঙ্গামাটিয়া, পাইন্দং,খিরাম,কাঞ্চন নগর,সুয়াবিল,নারায়ণ হাট,ভূজপুর ও ধর্মপুর ইউনিয়নে এসব ঘর তৈরীর কাজ চলছে। ঘর গুলোর নির্মাণ কাজে সর্বদা তদারকি করছেন স্থানীয় ইউএনও মো: সায়েদুল আরেফিন।

আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করবেন এবং ওই দিনই প্রথম ধাপে ৭০ জন উপকারভোগী পরিবারে নতুন ঘরসহ দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়া হবে বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। যার প্রতিটি ঘরের জন্য সরকার বরাদ্দ রেখেছে ১ লাখ ৭১ হাজার টাকা।প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে আর মাত্র কয়েকটা দিন বাকি।

ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সায়েদুল আরেফীন জানান, ”ফটিকছড়ি উপজেলায় মোট ছয়শত ঘর মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রদান করছি।এর মধ্যে আমরা প্রথম ধাপে ৭০ টি ঘর বরাদ্দ পেয়েছি।যার কাজ চলমান রয়েছ।আশা রাখছি,দুই-এক দিনের মধ্যে সকল কাজ সম্পন্ন হবে।প্রাথমিত ভাবে ৫ টি ইউনিয়নে ৭০ টি ঘর নির্মাণ হচ্ছে।দ্বিতীয় পর্যায়ে ৫ শত ৩০ টি ঘর যা ৯টি ইউনিয়নে নির্মিত হবে। আমরা সর্বমোট ৬শত ঘর দিবো।”

এদিকে উল্লাসিত ও আনন্দিত আশ্রয়ন প্রকল্পের জন্য নির্বাচিত হতদরিদ্র অসহায় পরিবারগুলো। তারা বলেন, এতদিন আরেকজনের ঘরে থাকছি, এখন নতুন ঘর পাচ্ছি, আনন্দ লাগতেছে।পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন হতদরিদ্র পরিবারগুলো।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর