প্রকাশ্য দিবালোকে তালা ভেঙ্গে দরপত্র ছিনতাই

কুড়িগ্রামের উলিপুরে প্রকাশ্য দিবালোকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেন্ডার বাক্সের তালা ভেঙ্গে দরপত্র ছিনতাই করেছে দূর্বৃত্ত্বরা। ঘটনাটি ঘটেছে, সোমবার (১৮ জানুয়ারী) সকালে পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে। এ ঘটনায় স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ থানায় সাধারণ ডায়েরী করেছেন। বিষয়টি ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ২০২০-২১ইং অর্থবছরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের এমএসআর সামগ্রি ক্রয়ে দরপত্র আহবান করা হয়। গত ৩০ডিসেম্বর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের ঔষুধপত্র, সার্জিক্যাল যন্ত্রপাতি, লিলেন সামগ্রি, গজ-ব্যান্ডেজ-তুলা,কেমিকেল ও রিয়াজেন্ট, আসবাবপত্র ও ক্রোকারিজ (এমএসআর) এর ৪৫ লাখ টাকার দরপত্র আহবান করা হয়।

সোমবার দুপুর ১২ টা পর্যন্ত দরপত্র জমা দেয়ার শেষ সময় ছিল। দরপত্র জমাদানের শেষ দিন সকালে উপস্থিত কর্মচারীদের জিম্মি করে প্রকাশ্য দিবালোকে পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে রক্ষিত টেন্ডার বাক্সটির তালা ভেঙ্গে দাখিলকৃত দরপত্রগুলো ছিনতাই করে নিয়ে যায় একদল দূর্বৃত্ত্ব। এ ঘটনায় অজ্ঞাতনামা ৭-৮ জনের বিরুদ্ধে উলিপুর থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাষ চন্দ্র সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সকালে একদল দূর্বৃত্ত্ব দরপত্র জমা দেয়ার কথা বলে আমার কক্ষে প্রবেশ করে। এসময় তারা উপস্থিত কর্মচারীদেরকে জিম্মি করে টেন্ডার বাক্সের তালা ভেঙ্গে দরপত্র ছিনিয়ে নিয়ে যায়। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তাদের পরামর্শে দরপত্র বাতিল করে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ কবীর জানান, টেন্ডার বাক্সে তালা ভেঙ্গে দরপত্র ছিনতাই এর খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ জিডি করেছেন। বিষয়টি তদন্ত করে দ্রুতই আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর