প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

প্রায় দশ মাস পর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ দল। এরই মধ্যে ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ। আগামী ২০ জানুয়ারি প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে।

প্রথম ওয়ানডের সম্ভাব্য একাদশ প্রায় চূড়ান্ত। একাদশে থাকবেন সাত ব্যাটসম্যান, দুই স্পেশালিস্ট স্পিনার ও তিন পেসার। ওপেনিংয়ে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে দেখা যাবে লিটন দাসকে।

তিন নম্বর পজিশনে সফল সাকিব আল হাসান। তবে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে তাকে এই পজিশনে দেখা যাবে। টাইগারদের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো তিন নম্বর পজিশনে নাজমুল হোসেন শান্তকে খেলাবেন বলে জানিয়েছেন।

চার নম্বর পজিশনে দেখা যাবে সাকিবকে। সাকিবের পরের দুই পজিশনে দেখা যাবে দলের দুই তারকা মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদকে। সৌম্য সরকারকে সাত নম্বরে দেখা যাবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ব্যাটসম্যান সৌম্য বল হাতেও দলে ভূমিকা রাখবেন। সাকিবের পাশাপাশি স্পিন আক্রমণে দেখা যাবে মেহেদী হাসান মিরাজকে। মেহেদী হাসান ও মেহেদী হাসান মিরাজের মধ্যে নির্বাচকদের প্রথম পছন্দ মিরাজ।

মোহাম্মদ সাইফউদ্দিন ফিট থাকলে তার সঙ্গে দেখা যাবে দুইজন পেসারকে। একজন মোস্তাফিজুর রহমান এবং অন্যজন রুবেল হোসেন অথবা তাসকিন আহমেদের মধ্যে একজন।

দলে প্রথমবারের মত ডাক পাওয়া মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদের প্রথম ওয়ানডেতে অভিষেক হচ্ছে না বলেই জানা গেছে।

প্রথম ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/তাসকিন আহমেদ।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর