সিরাজের ৫ উইকেট, সিরিজ জিততে ভারতের প্রয়োজন ৩২৮

মাত্র তৃতীয় টেস্টে খেলতে নামা ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ ক্যারিয়ারের প্রথম ফাইফার তথা পাঁচ উইকেট শিকার করেছেন। সিরাজ-শার্দুল ঠাকুরের দুর্দান্ত বোলিংয়ে দ্বিতীয় ইনিংসে বড় সংগ্রহ গড়তে পারেনি অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ৩৩ রানের লিড পেয়েছিল অজিরা। দ্বিতীয় ইনিংসে ২৯৪ রানেই অলআউট হয়ে গেছে তারা। এর ফলে সিরিজ জিততে শেষ দিন ভারতকে করতে হবে ৩২৪ রান।

তৃতীয় দিনের ২১ রান নিয়ে আজ চতুর্থ দিন শুরু করে অস্ট্রেলিয়ান দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মার্কাস হ্যারিস। তাদের উদ্বোধনী জুটিতে আসে ৮৯ রান। ব্যক্তিগত ৩৮ রানে শার্দুলের বলে রিশাভ পান্তের হাতে ক্যাচ দিয়ে ফিরেন হ্যারিস।

পরের ওভারেই হাফসেঞ্চুরি বঞ্চিত ৪৮ রানে ওয়াশিংটন সুন্দরের বলে সাঝঘরে ফিরেন ওয়ার্নার। এরপর অস্ট্রেলিয়া শিবিরে তাণ্ডব চালান মোহাম্মদ সিরাজ। মার্নাস লাবুশানেকে ২৫, ম্যাথু ওয়েডকে রানের খাতা খুলতে দেয়নি তিনি।

অজিদের হয়ে সর্বোচ্চ ৫৫ রানের ইনিংস খেলা স্টিভেন স্মিথকেও ফেরান তিনি। এরপর প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ভালো অবদান রাখেন ক্যামেরন গ্রিন ও টিম পেইন। তবে তাদের দুইজনই শার্দুলের শিকার হয়েছেন।

গ্রিন ৩৭ ও পেইন ফিরেছেন ২৭ রানে। এরপর মিচেল স্টার্ক (১), লাথান লায়ন (১৩) ও জস হ্যাজেলউড ৯ রান করে ফিরেন । ২৮ রানে অপরাজিত ছিলেন কামিন্স।

ভারতের হয়ে সিরাজ ৫টি, শার্দুল ৪টি ও সুন্দর ১টি উইকেট শিকার করেন। ৩২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪ রান করে চতুর্থ দিনের খেলা শেষ করেছে ভারত।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর