২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত ৬ লাখ ৮৩ হাজারের বেশি

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসে নতুন করে আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮৩ হাজার ছাড়িয়ে গেছে। এনিয়ে সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ কোটি ৩১ লাখ ৯০ হাজার ছাড়ালো।

রোববার (১৭ জানুয়ারি) বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) তাদের নিয়মিত সংবাদ সম্মেলনে এসব কথা জানায়।

এক প্রতিবেদনে বলা হয় রোববার (১৭ জানুয়ারি) মস্কোর স্থানীয় সময় ৬:৩৫ মিনট পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ কোটি ৩১ লাখ ৯৪ হাজার ৯২২ জনে দাড়িয়েছে। এবং মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ২০ লাখ ১৪ হাজার ৭২৯ জনে।

গত একদিনে নতুন করে মোট ৬ লাখ ৮৩ হাজার ৩৭৮ জন করোনা আক্রান্ত হয়েছে এবং প্রাণ হারিয়েছে ১২ হাজার ৮৯৩ জন।

বিশ্বের বিভিন্ন দেশে হতে সরকারিভাবে প্রাপ্ত উপাত্তের ভিত্তিতে করে ডব্লিউএইচও এ পরিসংখ্যান তৈরি করে। প্রতিনিয়ত করোনা ভাইরাসে আক্রান্তের ৬০ শতাংশেরও বেশি ঘটে উত্তর ও দক্ষিণ আমেরিকার দেশগুলোতে।

এ হিসাবের ভিত্তিতে এই দুই অঞ্চলে ২৪ ঘণ্টায় ৪ লাখ ৬ হাজার ৯৬৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এর পরের অবস্থানে থাকা ইউরোপের দেশগুলোতে ২৪ ঘণ্টায় ১ লাখ ৮১ হাজার ৭৩ জন এবং দক্ষিণপূর্ব এশিয়ার দেশগুলোতে ৩১ হাজার ৮৬২ জন আক্রান্ত হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর