ট্রাম্প সমর্থকদের সশস্ত্র মহড়া

আমেরিকার বিভিন্ন অঙ্গরাজ্যে সশস্ত্র মহরা দিচ্ছে ট্রাম্প সমর্থকরা। তারা যে কোনো সময় অপ্রিতিকর ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কিন্তু নব নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে নজিরবিহীন নিরাপত্তার চাদরে আবৃত করছে পুরো দেশ।

কংগ্রেস ভবনগুলোতে ট্রাম্প সমর্থকরা আবারও হামলা চালাতে পারে, এফবিআইয়ের এমন সতর্কবার্তায় ডজনখানেকের বেশি অঙ্গরাজ্যে মোতায়েন করা হয়েছে ন্যাশনাল গার্ড।

এই মুহূর্তে ২৫ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করা হয়েছে ওয়াশিংটনে, যা ইরাক এবং আফগানিস্তানে অবস্থানরত মার্কিন সেনাদের চেয়েও বেশি। নিজ নিজ বাসভবনেও নিরাপত্তা জোরদার করেছেন আইনপ্রণেতারা।

এদিকে কতৃপক্ষ আশঙ্কা করছে ক্যাপিটল ভবনে অন্তত ২ হাজার ট্রাম্প সমর্থক সশস্ত্র বিক্ষোভ করতে পারে। এজন্য কেউ কেই ন্যাশনাল গার্ড মোতায়েনের জন্যও অনুরোধ করেছেন। শপথ অনুষ্ঠনকে কেন্দ্র করে ওয়াশিংটন ডিসিতে ক্যাপিটল ভবনের আশপাশের সকল সড়কে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে।

স্থানীয়দের ঘরে থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে শপথ অনুষ্ঠান দেখার অনুরোধ করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র। সব অঙ্গরাজ্যের ক্যাপিটল ভবনের সীমানায় নিরাপত্তা বেষ্টনী স্থাপন করা হয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর