সিরাজুল আলম খান আগের চেয়ে সুস্থ

আগের চেয়ে কিছুটা সুস্থ হয়েছেন মুক্তিযুদ্ধ ও সমসাময়িক রাজনীতির কিংবদন্তী সিরাজুল আলম খান (দাদা ভাই)। তিনি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আগের চেয়ে কিছুটা সুস্থ আছেন এখন তিনি। মুখ দিয়ে খাবার দেওয়ায় তিনি এখন কিছুটা স্বস্তি বোধ করছেন। তবে তার কাশি এখনও কমেনি। দুয়েক দিনের ভেতর হাসপাতাল থেকে বাসায় পাঠানো হতে পারে তাকে।

এর আগে বুধবার রাতে অসুস্থ হয়ে পড়লে তাকে রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউতে ভর্তি করা হয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উল্লেখ্য, দেশের স্বাধীনতা যুদ্ধ ও তৎকালীন রাজনীতিতে অন্যতম ভূমিকা রাখা এই নেতা এখন অনেকটাই অগোচরে থাকছেন। জনপ্রিয় এই ছাত্রনেতাকে অনেকে রাজনীতির পীর বলেও সম্ভোধণ করে থাকেন।

তিনি বাংলাদেশ গঠনের লক্ষ্যে ১৯৬২ সনে গোপন সংগঠন ‘নিউক্লিয়াস’ গঠন করেন। নিউক্লিয়াস ‘স্বাধীন বাংলা বিপ্লবী পরিষদ’ নামেও পরিচিত। এছাড়াও জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ গঠন এবং ‘৭ নভেম্বর ১৯৭৫’ এর নেপথ্য পরিকল্পনাকারী ছিলেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর