মহম্মদপুরে ‘তথ্য আপার’ উঠান বৈঠক

সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প এর উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৭ জানুয়ারি) রবিবার বিকালে মাগুরার মহম্মদপুর উপজেলার পলাশবাড়ীয়া ইউনিয়নের ঝামা গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। স্বাস্থ্যবিধি মেনে গ্রামীণ সুবিধাবঞ্চিত মহিলাদের নিয়ে ঘন্টা ব্যাপি অনুষ্ঠানটি উপস্থাপনা ও তত্বাবধান করেন, উপজেলা তথ্যসেবা কর্মকর্তা (তথ্য আপা) এমিলিয়া জামান সেতু।

মহিলা বিষয়ক অধিদপ্তরেরর আয়োজনে উঠান বৈঠকে ই-কমার্স সম্বন্ধে মহিলাদের ধারনা প্রদান ও পরামর্শ দেয়া হয়েছে। এসময় মহিলা বিষয়ক কর্মকর্তা শিরিনা আক্তার তথ্য আপার সহযোগী তাহরিমা তন্দ্রাসহ অনেকে উপস্থিত ছিলেন। মহিলাদের আইজিএ প্রশিক্ষণের মাধ্যমে ব্লকবাটিক,দর্জি বিজ্ঞান,নকশি কাঁথা সেলাই বিষয়ে দক্ষতা অর্জন বিষয়ে পরামর্শ দেওয়া হয়।

উপজেলা তথ্যসেবা কর্মকর্তা (তথ্য আপা) এমিলিয়া জামান সেতু বলেন, নারী যদি চায় তবে নিজ বাড়ী হতে পারে ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠান। গ্রামের মহিলাদের বুঝিয়ে তাদের মনে এই ধারণা গেঁথে দেওয়ার লক্ষে কাজ করে যাচ্ছি। টেকশয় উন্নয়ন ঘটাতে তথ্য আপারা সকল প্রকার তথ্য দিয়ে গ্রামের মহিলাদের সহযোগিতা করে যাচ্ছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর