ইয়াবা ব্যবসায়ীকে মাহফিলে অতিথি না করায় সাংবাদিকের উপর হামলা

চট্টগ্রামের বাঁশখালীতে মাদক কারবারিকে মাহফিলে অতিথি না করার জের ধরে এক সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

রবিবার (১৭ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার সময় বাঁশখালী পৌরসভার দারুল কারীম মাদরাসার সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জড়িত সন্ত্রাসী বাঁশখালী পৌরসভার ৩নং ওয়ার্ডের মৃত আবদুল মাজেদের পুত্র মো. বেলাল (৩২) কে প্রধান আসামি করে অজ্ঞাত ৩-৪ জনের বিরুদ্ধে বাঁশখালী থানায় সাংবাদিক শফকত হোসাইন চাটগামী বাদি হয়ে এজাহার দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা যায়, গত ১০-১৩ জানুয়ারি ৩ দিন ব্যাপী সাংবাদিক শফকত হোসাইন চাটগামী পরিচালিত দারুল কারিম মাদরাসায় বার্ষিক মাহফিলের আয়োজন করেন। এতে ইয়াবা কারবারি বেলাল মাহফিলে নিজেকে অতিথি করার পাশাপাশি ১লক্ষ টাকা চাঁদা দাবি করেন ওই সাংবাদিকের কাছ থেকে। এমন একজন ঘৃণ্য ব্যক্তিকে মাহফিলে অতিথি করলে জনরোষের শিকার হতে হবে ভেবে বেলালকে অতিথি করেননি সাংবাদিক শফকত হোসাইন চাটগামী।

মাহফিলে অতিথি হতে না পারায় সন্ত্রাসী ও মাদক কারবারি বেলাল ওই সাংবাদিকের উপর ক্ষিপ্ত হয়ে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী সাংবাদিক শফকত হোসাইন চাটগামী তার পরিচালিত মাদরাসা থেকে বের হওয়ার সময় আজ সকালে হত্যার উদ্দেশ্যে অতর্কিত হামলা চালায় বেলাল ও তার সহযোগিরা।

এসময় সাংবাদিক চাটগামীকে লোহার রড দিয়ে বুকে পিটে মারাত্নকভাবে জখম করে ফেলে ও সাথে থাকা নগদ ৭০ হাজার টাকা ছিনিয়ে নেন সন্ত্রাসী বেলাল। এসময় সাংবাদিক চাটগামীর আত্ন চিৎকারে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তিনি চিকিৎসা গ্রহণ করেন।

অনুসন্ধানে জানা গেছে, যুবলীগ নেতা পরিচয়ে সন্ত্রাসী ও মাদক কারবারি বেলাল এলাকায় দিনদুপুরে অস্ত্র প্রদর্শন করে ত্রাসের রাজত্ব কায়েম করে আসছেন দীর্ঘদিন ধরে। তার বিরুদ্ধে সন্ত্রাসী, চাঁদাবাজিসহ নানা অভিযোগে বাঁশখালী থানায় একাধিক মামলা ও অভিযোগ রয়েছে।

হামলার শিকার শফকত হোসাইন চাটগামী চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক চট্টগ্রাম মঞ্চ পত্রিকার বাঁশখালী প্রতিনিধি। তিনি বার্তা বাজারকে বলেন, ‘আমি এখনো পুরোপুরি সুস্থ নই। এখন বাসায় বিশ্রাম নিচ্ছি। সন্ত্রাসী বেলালের বিরুদ্ধে এজাহার দায়ের করেছি। সে আমার উপর হামলা করে ক্ষান্ত হয়নি। এখনো পৃথিবী থেকে চিতররে শেষ করে দেওয়ার হুমকি দিয়ে যাচ্ছে। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় ভূগছি।’

এ ঘটনার বিষয়ে জানতে চাইলে বাঁশখালী অফিসার ইনচার্জ (ওসি) শফিউল কবির বার্তা বাজারকে বলেন,’ঘটনার বিষয়ে আমি অবগত। ওই সাংবাদিক থানায় এসে এজাহার দায়ের করেছেন। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে সাংবাদিক শফকত হোসাইন চাটগামীর উপর মাদক কারবারির অতর্কিত হামলার ঘটনায় বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনসহ সাংবাদিকবৃন্দ নিন্দা জানানোর পাশাপাশি সন্ত্রাসী বেলালকে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর