পৌরসভার হটলাইনে ফোন করে দলছুট বানরের জীবন রক্ষা

নাটোরের সিংড়া পৌরসভার হটলাইন নাম্বারে ফোনে একটি দলছুট বানরের জীবন রক্ষা পেল। রোববার দুপুরে পৌর শহরের নিংগইন ভাটোপাড়া এলাকা থেকে বস্তাবন্দি বানরটি উদ্ধার করে অবমুক্ত করেন পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে শহরের গোডাউনপাড়া মহল্লায় একটি দলছুট বানর বসবাস করে আসছিলো। হঠাৎ এক সপ্তাহ ধরে ওই বানরটি নিখোঁজ হয়। রোববার (১৭জানুয়ারি) সকালে নিংগইন ভাটোপাড়া এলাকায় বানরটি আটক করে বস্তায় ভরে রাখেন স্থানীয় গ্রামবাসী। বিষয়টি সিংড়া পৌরসভার হটলাইন (০১৭০৭-০০১১২২) নাম্বারে ফোনে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক যুবক।

খবর পেয়ে সিংড়া থানা পুলিশ ও স্থানীয় পরিবেশ কর্মীরা বস্তাবন্দি বানরটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন্যপ্রাণি পরিদর্শক জাহাঙ্গীর হোসেন পরামর্শক্রমে পুনরায় গোডাউনপাড়া মহল্লায় অবমুক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সহ-সভাপতি হাসান ইমাম, হালতিবিল জীববৈচিত্র্য ফেডারেশনের সভাপতি ও নাটোর প্রেসক্লাবের সদস্য এমএম আরিফুল ইসলাম প্রমূখ।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, সার্বক্ষণিক হটলাইন নাম্বারে ফোনে পৌরবাসীর যে কোন জরুরী সেবা ও রোগীদের জন্য দুটি ফ্রি এ্যাম্বুলেন্স সেবা প্রদান করা হচ্ছে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর