ওয়ানডের সহ-অধিনায়ক ইস্যুতে বিসিবির ভাষ্য

গত বছরের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব ছাড়েন মাশরাফি বিন মর্তুজা। মাশরাফি নেতৃত্ব ছাড়ার পর বাংলাদেশ ওয়ানডে দলের দায়িত্ব পান ওপেনার তামিম ইকবাল।

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজকে সামনে রেখে এরই মধ্যে দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অধিনায়ক তামিম থাকলেও তার ডেপুটি হিসেবে কারো নাম উল্লেখ করা হয়নি।

তামিম যদি কোনো কারণে কোনো ম্যাচে না থাকেন তাহলে তার দায়িত্ব কে পালন করবেন এ নিয়ে প্রশ্ন জাগে। তবে এ নিয়ে চিন্তার কোনো কারণ দেখছেন না বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

রোববার (১৭ জানুয়ারি) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আকরাম খান বলেন, পরিস্থিতি ওরকম হলে আমরা নাম উল্লেখ করব। হোমে খেলা হওয়ায় আমরা এ নিয়ে চিন্তা করছি না। আমরা থাকব, বোর্ডের সবাই থাকবে। যে কোনো সময় সিদ্ধান্ত দিতে পারব আমরা।

কোনো পরিস্থিতিতে তামিম না থাকলে দলের তিন সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমের মধ্যে একজনের উপর এ দায়িত্ব যাবে।

আকরাম আরও বলেন, আমাদের দলে কিছু সিনিয়র খেলোয়াড় আছে, কিছু জুনিয়রও আছে। এ নিয়ে কোনো সমস্যা দেখছি না। আল্লাহ না করুক যদি এমন কিছু হয় তাহলে সিনিয়ররা তো আছেই। রিয়াদ আছে, সাকিব আছে। অভিজ্ঞ এমন আরও আছে, মুশফিক আছে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর