স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে বিশেষ জার্সিতে খেলবে সাকিব-তামিমরা

স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে স্মরণীয় করে রাখতে দারুণ এক উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

উইন্ডিজদের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজে বিশেষ জার্সি পরে মাঠে নামবে বাংলাদেশ দল। লাল এবং সবুজ রঙয়ের মিশ্রণেই তৈরি করা হয়েছে বাংলাদেশের নতুন জার্সি। এছাড়াও জার্সির নকশায় স্মৃতিসৌধ এবং মুক্তিযোদ্ধাদের উল্লাস ফুটিয়ে তোলা হবে।

রোববার (১৭ জানুয়ারি) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেন ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান আকরাম খান।

তিনি বলেন, পুরো দেশবাসীর মত আমাদের ক্রিকেট বোর্ড ও খেলোয়াড়রা এটার সাথে জড়িত হতে যাচ্ছি। এটা আমদের জন্য এটি স্পেশাল। এটা আমাদের স্বাধীনতার ৫০ বছর। এটা উদযাপন করার জন্য আমরা জার্সির ব্যাপারটা মাথায় রেখেছি। আমরা আমাদের জাতীয় পতাকার মতো জার্সির ডিজাইন করেছি, সবুজ এবং লাল দিয়ে করা।

তিনি আরও বলেন, আমাদের জাতীয় পতাকায় লাল সূর্যটা যেভাবে আছে আমরা জার্সিতে সেটা তুলে ধরেছি। এছাড়াও আমরা তুলে ধরেছি আমাদের দেশ স্বাধীন হওয়ার পর আমাদের মুক্তিযোদ্ধা ভাইয়েরা যেভাবে উদযাপন করেছে সেটিও। সেই সঙ্গে আমাদের যে স্মৃতিসৌধ রয়েছে সেটিও তুলে ধরা হয়েছে। আশা করছি জার্সিটা সবার ভালো লাগবে।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর