রা‌য়েন্দা-বড়মাছুয়া পয়েন্টে শীঘ্রই চালু হচ্ছে ফেরি চলাচল

শীঘ্রই চালু করা হচ্ছে শরণখোলার বলেশ্বর নদীর রায়েন্দা-বড়মাছুয়া পয়েন্টে ফেরি চলাচল। মংলা ও পায়রা বন্দরের সাথে যোগাযোগ ব্যবস্থা সুগম করতে সরকার এ পদক্ষেপ গ্রহন করছে। ফেরি চালু হলে বাগেরহাট ও পিরোজপুর জেলার মধ্যে যোগাযোগের একটি সেতুবন্ধন সৃষ্টি হবে।

জানা গেছে, বাগেরহাট-৪ (শরণখোলা-মোড়েলগঞ্জ) আসনের বর্তমান সংসদ সদস্য এডভোকেট আমিরুল আলম মিলন, পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ মোঃ রুস্তুম আলী ফরাজি ও সাবেক রেল সচিব মোফাজ্জেল হকর মন্টুর প্রচেষ্টায় দেশের দক্ষিণা লের যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের লক্ষ্যে জনগুরুত্বপূর্ণ এ ফেরি সার্ভিস চালুর অনুমোদন পায়।

এছাড়া, শুরুতে বাগেরহাট-৪ আসনের প্রয়াত সংসদ সদস্য ডাঃ মোজাম্মেল হোসেন জীবদ্দশায় ফেরি চালুর বিষয়ে পদক্ষেপ নিয়ে কাজের অগ্রগতি করে রেখে গেছেন।

গত ৬ জানুয়ারী রায়েন্দার ঘাট থেকে পাঁচ রাস্তার বাদল চত্বর পর্যন্ত টেন্ডার আহবান করেছে বাগেরহাট সড়ক বিভাগ। যার সম্ভব্য ব্যায় ৩ কোটি ৬ লাখ টাকা ধরে দরপত্র আহবান করা হয়েছে। আধা কিলোমিটার মূল সড়ক পাঁকা হবে ১৮ ফুট চওড়া এবং দুই পাশে ৩ ফুট করে ফুটপথ হবে।

এছাড়া, ইতোমধ্যে মঠবাড়িয়ার বড়মাছুয়ার খালের উত্তর পাশে ঘাটের স্থান নির্ধারন করে ৮৩ লক্ষ টাকা ব্যায়ে ১৮ ফুট চওড়া ৫‘শ মিটার সড়ক নির্মান ও পল্টুন স্থাপনের যাবতীয় কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে বলে সংশ্লিষ্ট ঠিকাদার আবু হানিফ নিশ্চিত করেছেন। চলতি মাসের শেষর দিকে ফেরি আসার কথা জানিয়েছে বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর