ইয়াবা পাচারকারীদের সাথে বিজিবির গোলাগুলি, ৫ লক্ষাধিক ইয়াবা জব্দ

নাফ নদীতে বিজিবি ও ইয়াবা পাচারকারীদের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় দেশী অস্ত্রসহ ৫ লাখ ২০ হাজার পিস ইয়াবা বড়ি ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়েছে। তবে কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয়নি।

আজ রবিবার রাতে নাফ নদী হতে এসব ইয়াবাবড়ি জব্দ করা হয়েছে বলে নিশ্চিত করেছেন ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল ফয়সাল হাসান খান।

বিজিবি অধিনায়ক জানান, মিয়ানমার থেকে মাদক পাচারের গোপন সংবাদের ভিত্তিতে দমদমিয়া বিওপির জওয়ানরা নাফ নদীতে অবস্থান নেয়। এসময় মিয়ানমার লাল দ্বীপ হতে একটি কাঠের নৌকা হ্নীলা ইউনিয়নের জাদিমুরা উমরখাল পয়েন্ট দিয়ে বাংলাদেশ সীমানায় প্রবেশ করতে দেখে জওয়ানরা স্প্রীড বোট যোগে ধাওয়া করে। ধাওয়ার মুখে পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে। জবাবে বিজিবির গুলির মুখে পাচারকারীরা নৌকা ফেলে সাঁতারকেটে মিয়ানমার সীমান্তে পালিয়ে গেলে কাউকে আটক করা সম্ভব হয়নি।

পরে নৌকা তল্লাশীকরে একটি দেশীয় তৈরী বন্দুক, দুই রাউন্ড কার্তুজ, একটি কিরিচ ও ৫ লাখ ২০ হাজার ইয়াব বড়িসহ নৌকাটি জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা পরবর্তী বিনষ্ট করনের জন্য ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন বিজিবির এই কর্মকর্তা।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর