নেতৃত্বের দুর্বলতাই বিএনপিকে ভোটের রাজনীতি থেকে পিছিয়ে নিচ্ছে

বিএনপি জনগণের কাছে ভোট না চেয়ে সরকারের অন্ধ সমালোচনা ও মিথ্যাচারকেই ব্রত হিসেবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, নেতৃত্বের দুর্বলতা আর অস্বচ্ছ রাজনীতিই বিএনপিকে ভোটের রাজনীতি থেকে দিন দিন পিছিয়ে নিচ্ছে।

রোববার(১৭ জানুয়ারি) অনলাইনে নিয়মিত ব্রিফিংয়ের সময় দ্বিতীয় ধাপের পৌরসভায় বিজয়ী সবাইকে অভিনন্দন জানিয়ে মন্ত্রী এ কথা জানান।

কাদের বলেন, পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের নিরঙ্কুশ বিজয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী ও মানবিক নেতৃত্বে এগিয়ে যাওয়া উন্নয়ন এবং অগ্রযাত্রার বিজয়। এ বিজয়কে গণতন্ত্রের অভিযাত্রাকে আরো এক ধাপ এগিয়ে নেয়ার বিজয়। নির্বাচন কমিশনের প্রাথমিক হিসেবে বলেছে, গতকালের ৬০টি পৌরসভা নির্বাচনে ভোটার উপস্থিতি ছিল ৬০ থেকে ৭০ ভাগ। ব্যাপক ভোটার উপস্থিতি শেখ হাসিনা সরকার ও নির্বাচন ব্যবস্থার ওপর জনগণের অব্যাহত আস্থারই বহিঃপ্রকাশ।

তিনি বলেন, যারা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচন করে জয়লাভ করেছে, তাদের ভবিষ্যতে দলের কোনো গুরুত্বপূর্ণ পদে আর বিবেচনায় আনা হবে না। পরবর্তী ধাপের নির্বাচনে যারা দলের সিদ্ধান্ত মানবে না এবং দলের শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত হবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

তিনি আরো বলেন, দ্বিতীয় ধাপে ৬০টি পৌরসভায় নির্বাচনের বেসরকারি ফলাফলে আওয়ামী লীগের প্রার্থীগণ নিরঙ্কুশ বিজয় লাভ করেছে। আর দলের বিদ্রোহী প্রার্থীরা এ নির্বাচনে জয়ী কিংবা পরাজিত হোক পরবর্তী নির্বাচনে তারা আর মনোনয়ন পাবে না। এটাই আওয়ামী লীগ এবং শেখ হাসিনার সিদ্ধান্ত।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর