সুন্দর-শার্দুলের দুর্দান্ত ব্যাটিংয়ে ঘুরে দাঁড়িয়েছে ভারত

ব্রিসবেন টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৩৩৬ রান করেছে ভারত। অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের জবাবটা বেশ ভালোভাবেই দিয়েছে ভারত। তবে এর পেছনে কৃতিত্ব দিতে হবে দুইজনকে।

সপ্তম উইকেটে ১২৩ রানের জুটি গড়েন ওয়াশিংটন সুন্দর ও শার্দুল ঠাকুর। দলীয় ১৮৬ রানে ষষ্ঠ উইকেট হারায় ভারত। সেখান থেকে ভারতকে এগিয়ে নেন তারা। ভারতের শেষ ৪ উইকেট ৪৫.১ ওভার ব্যাটিং করে স্কোরকার্ডে ১৫০ রান যোগ করেছেন।

২ উইকেট হারিয়ে ৬২ রান করে দ্বিতীয় দিন শেষ করেছিল ভারত। আজ মাঠে নেমে ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা বড় রানের ইনিংস খেলতে ব্যর্থ হন। চেতেশ্বর পূজারা ২৫, আজিঙ্কা রাহানে ৩৭, মায়াঙ্ক আগারওয়াল ৩৮ ও রিশাভ পান্ত ২৩ রান করে ফিরেন।

তখন ভারতের সংগ্রহ ৬ উইকেট হারিয়ে ১৮৬ রান। সেখান থেকেই দলকে এগিয়ে নেন সুন্দর-শার্দুল। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন শার্দুল। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান আসে সুন্দরের ব্যাট থেকে।

এতে অস্ট্রেলিয়ার লিডটা মাত্র ৩৩ রানে আটকে দেয় ভারত। তৃতীয় দিনে ৬ ওভার ব্যাটিং করে ২১ রান করেছে অস্ট্রেলিয়া। যার ফলে তারা ৫৪ রানে এগিয়ে আছে। অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কাস হ্যারিস ১ রান নিয়ে আগামীকাল চতুর্থ দিনের খেলা শুরু করবেন।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর