রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ৮ শিক্ষক-কর্মকর্তার বিরুদ্ধে মামলা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসিকে অবরুদ্ধ করে জোরপূর্বক বিভিন্ন কাগজে স্বাক্ষর নেয়ার অভিযোগে ৮ শিক্ষক-কর্মকর্তার নামে মামলা করেছেন বিশ্ববিদ্যালযয়ের, রংপুরের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক নাজমুল হক।

শনিবার (১৬ জানুয়ারি) রাত দুই টার দিকে রংপুর মেট্রোপলিটনের তাজহাট থানায় এ মামলা দায়ের করা হয়।

শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের সংগঠন অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. মতিউর রহমানকে প্রধান আসামি করে মামলাটি করা হয়েছে। এছাড়াও শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. গাজী মাজহারুল আনোয়ার, লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক সাব্বির আহমেদ চৌধুরী, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক তারিকুল ইসলাম, সরকার দলীয় শিক্ষক সংগঠন নীল দলের সাধারণ সম্পাদক আসাদ মন্ডল, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ আনোয়ারুল আজিম, কলা অনুষদের সহকারী রেজিস্ট্রার মোহাম্মদ আলী, পরিকল্পনা ও উন্নয়ন দফতরের অতিরিক্ত পরিচালক এটিজিএম গোলাম ফিরোজকে আসামি করা হয়েছে।

অভিযোগে পত্রে বলা হয়, গত বৃহস্পতিবার মতিউর রহমানের নেতৃত্বে বেশ কয়েকজন শিক্ষক-কর্মকর্তা তার কক্ষে ঢুকে তাকে অবরুদ্ধ করে পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব থেকে পদত্যাগ করতে জোর জবরদস্তি করে। সম্প্রতি প্রকাশিত হওয়া ইংরেজি বিভাগের মাস্টার্স প্রথম সেমিস্টারের ফলাফল বাতিল এবং রসায়ন বিভাগের পুনর্গঠিত পরীক্ষা কমিটি বাতিল সংক্রান্ত একটি চিঠিতে জোর করে তারা স্বাক্ষর নেন।

কিন্তু, অধিকার সুরক্ষা পরিষদের নেতারা অন্য কথা বলছেন, তারা বলছে, নিজের অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিরুদ্ধে আন্দোলন ও তদন্ত রুখতে ভিসি অধ্যাপক ড. নাজমুল আহসান কলিম উল্লাহ মামলাটি করিয়েছেন।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর