শৈত্যপ্রবাহের সাথে আগামী সপ্তাহে বৃষ্টি হতে পারে

দেশের যেসব এলাকায় শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে তা আরও ২-৩ দিন থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। তবে এই মূহূর্তে আর তাপমাত্রা কমবে না। বিশেষ করে টাঙ্গাইল, গোপালগঞ্জ, ময়মনসিংহ, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর ও চুয়াডাঙ্গা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে।

এছাড়া আগামী ৫-৬ দিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

শনিবার (১৬ জানুয়ারি) আবহাওয়া অফিস জানিয়েছে, বিগত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়াও ১০ ডিগ্রির নিচে ঈশ্বরদীতে ৯ দশমিক ৮, বদলগাছীতে ৯, দিনাজপুরে ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। আর দেশে অন্য স্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আগামী ৭২ ঘণ্টা অর্থাৎ ৩ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়, এই সময়ের মধ্যে সামান্য পরিবর্তন হতে পারে।

বিভাগীয় শহর ঢাকায় ১৩ দশমিক ৬, ময়মনসিংহে ১১ দশমিক ৫, চট্টগ্রামে ১৪, সিলেটে ১২, রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১১, খুলনায় ১২ এবং বরিশালে ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর