আনোয়ারায় সাড়ে ৫ লক্ষ টাকার নিষিদ্ধ জাল জব্দ

চট্টগ্রামের আনোয়ারায় অভিযান চালিয়ে ১১ হাজার মিটার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেছে মৎস্য বিভাগ। শনিবার (১৬ জানুয়ারী) দুপুরে বঙ্গোসাগরে রায়পুর ও সাঙ্গুর মোহনায় অভিযান চালিয়ে সাড়ে ৫ লক্ষ টাকা মূল্যের ১১ হাজার মিটার জব্দ করেন জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী। জব্দকৃত এসব নিষিদ্ধ জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা বন্দর সহকারী মৎস্য কর্মকর্তা মো. মাহাববুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ম. রাশিদুল হক, কোস্ট গার্ডের অফিসার এম. শফিকুল ইসলাম, মৎস্য কর্মকর্তা এফ.এ জাহেদ আহমেদ, মোহাম্মদ এনামুল হক।

জেলা মৎস্য কর্মকর্তা ফারহানা লাভলী বার্তা বাজারকে বলেন, শনিবার উপজেলা মৎস্য বিভাগকে সাথে নিয়ে অভিযান চালিয়ে সরকারিভাবে নিষিদ্ধ ১১ হাজার জাল জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ম. রাশিদুল হক বার্তা বাজারকে বলেন, বেশকিছু অসাধু জেলে সরকারি আদেশ অমান্য করে জাল বসিয়ে মাছ আহরণ করছে তাদের বিরুদ্ধে অভিযান চালিয়ে নিষিদ্ধ জাল গুলো জব্দ করে পুড়ানো হয়েছে। মৎস্য সম্পদ ধ্বংসকারী বেহুন্দি ও অন্যান্য ক্ষতিকর অবৈধ জাল নির্মূলে উপজেলা মৎস্য বিভাগের বিশেষ কম্বিং অপারেশন-২০২১ বাস্তবায়নের লক্ষে এ অভিযান। এ অভিযান চলমান থাকবে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর