ভাইয়ের নির্বাচন নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

বিএনপি ভোটের সংস্কৃতি নিয়ে যে মিথ্যাচার করে তার জবাব নোয়াখালীর বসুরহাটের পৌরবাসী দিয়েছেন বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৬ জানুয়ারি) দেশের ৬০ পৌরসভায় একযুগে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এগুলোর মাঝে নোয়াখালীর বসুরহাটে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ছোট ভাই আব্দুল কাদের মির্জা নৌকা প্রতীকে মেয়র নির্বাচিত হয়েছেন। বিশাল ভোটের ব্যবধানে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীকে তিনি হারিয়েছেন।

শনিবার (১৬ জানুয়ারি) বিকালে সরকারি বাসভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে নির্বাচন বিষয়ে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিএনপির প্রার্থীও যেখানে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হয়েছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন, সেখানে অন্ধকারে ঢিল না ছুঁড়ে মির্জা ফখরুল সাহেবকে নিজ দলের প্রার্থীর কথা অনুধাবন করার আহ্বান জানান।

ওবায়দুল কাদের আরও বলেন, প্রথমবারের মতো বসুরহাট পৌরসভা নির্বাচনে ইভিএমে ভোট হয়েছে এবং ৬০ ভাগেরও বেশি ভোটার উপস্থিত ছিলেন। অথচ মির্জা ফখরুল সাহেব আমাকে ব্যক্তিগতভাবে আক্রমণ করে যেসব কথা বলেছেন, তার জবাব আমি না দিলেও বসুরহাট পৌরসভার ভোটারগণ শান্তিপূর্ণ ও স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে এর জবাব দিয়েছেন।

তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তি ব্যবহারে জণগণ ইতোমধ্যে অভ্যস্ত হয়ে উঠলেও বিএনপির মানসিকতা এখনও এনালগ রয়ে গেছে। তাই তারা এ পদ্ধতির বিরোধিতা করে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর