গাভাস্কারের ‘দায়িত্বজ্ঞানহীন’ কটুক্তি, মুখ খুললেন রোহিত

অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করে দ্বিতীয় দিন শেষ করেছে ভারত। এদিন দৃষ্টিকটু আউট হয়ে সমালোচনায় নাম লেখালেন ওপেনার রোহিত শর্মা।

নাথান লায়নের বলে বড় শট খেলার ঝুঁকি নিয়ে বসেন রোহিত। লং অনে সেই শট তালুবন্ধি করেন স্টার্ক। ৪৪ রান করে ফিরেন তিনি। তার মত সিনিয়র ক্রিকেটারের এমন দায়িত্বজ্ঞানহীনতা দেখে ক্ষেপেছেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার।

তিনি বলেন, এটা অবিশ্বাস্য একটি শট। দায়িত্বজ্ঞানহীন শট। লং-অনে একজন ফিল্ডার রয়েছে, ডীপ স্কোয়ার লেগে একজন ফিল্ডার রয়েছে। এর আগে তুমি একটি বাউন্ডারি মেরেছো। এমন সময় তুমি কেন এই শট খেলবে? তুমি একজন সিনিয়র ক্রিকেটার। এমন শটের কোনো অজুহাত নেই। এমন ভুলের কোনো ক্ষমা নেই।

গাভাস্কারের এমন মন্তব্য নিয়ে এবার মুখ খুলেছেন রোহিত। এই নিয়ে কোনো অনুশোচনা করতে রাজি নয় বলেই জানিয়ে দিয়েছেন তিনি।

দ্বিতীয় দিনের খেলা শেষে তিনি বলেন, আমি ঠিক জায়গাতেই পৌঁছে গিয়েছিলাম। তবে ঠিক ভাবে কানেক্ট হয়নি। এই আউট খুবই দুর্ভাগ্যজনক। তবে এ নিয়ে আমার কোনো অনুশোচনা নেই। বোলারদের ওপর চাপ সৃষ্টি করাই আমার লক্ষ্য ছিল। পিচে রান তোলা কঠিন হচ্ছিল। তাই কাউকে আক্রমণ করতেই হত।

বার্তাবাজার/এস.জি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর