শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার দাবি চরমোনাই পীরের!

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম। সেইসঙ্গে শিক্ষার্থীদের দাবি দ্রুত মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

গতকাল বুধবার এক বিবৃতিতে চরমোনাই পীর বলেন, নিরাপদ সড়কের দাবিতে দীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে দেশের সাধারণ ছাত্রসমাজ। তাদের দাবির প্রতি সরকার বারবার সংহতি প্রকাশ করলেও তা বাস্তবায়ন হয়নি আজও।

তিনি বলেন, শিশুরা দেশের পরিস্থিতি কোন পর্যায়ে তা দেশবাসীর সামনে নিয়ে এসেছে। দেশে যে কোনো নিয়ম-শৃঙ্খলা নেই, চেইন অব কমান্ড বলতে কিছু নেই, তা দেশবাসীর সামনে পরিষ্কার করে দিয়েছে শিক্ষার্থীরা। শিশু শিক্ষার্থীরা অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে সরকারের অনিয়ম, দুর্নীতি ও অব্যবস্থাপনার চিত্র তুলে এনেছে।

মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম বলেন, শিক্ষার্থীদের দাবি ‘সব বাস-ট্রাক ড্রাইভারের লাইসেন্স থাকতে হবে’। অথচ বাস-ট্রাকের মালিকরা তাদের ব্যয় কমাতে অদক্ষ, অপ্রাপ্তবয়স্ক, লাইসেন্সহীন চালক, হেল্পার দিয়ে বাস চালায়। এ দাবিগুলো দেশের সব নাগরিকের। এ জন্য দ্রুত দাবি মেনে নিয়ে শিক্ষার্থীদের পড়ালেখায় মনোনিবেশ করার দায়িত্ব সরকারের।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর