ভোট কক্ষের গোপন রুমে নৌকার এজেন্টদের অবস্থান

বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়েই ফেনীর দাগনভূঞা পৌরসভায় ভোটগ্রহণ চলছে। সকাল থেকেই ভোটাররা বেশ লম্বা লাইন নিয়ে ভোট দিতে এসেছিল। তবে কিছু কেন্দ্রের ভোট কক্ষের গোপন ব্যালট রুমে আওয়ামী লীগের এজেন্টরা অবস্থান নিয়েছেন। যার ফলে সুষ্ঠু ভোটগ্রহণ বাঁধাগ্রস্থ হচ্ছে বলে ভোটারদের অভিযোগ।

শনিবার (১৬ জানুয়ারি) সকালের দিকে পৌরসভার রামানন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, নৌকা প্রার্থীর বেশ কয়েকজন এজেন্ট ভোট কক্ষের গোপন রুমে অবস্থান নিয়েছেন। ভোটারররা ভোট দিতে গেলে অস্বস্থির মুখে পড়ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

আব্দুল কাদের নামের এক ভোটার জানান, আমি ডালিম মার্কায় ভোট দিতে চেয়েছিলাম। কিন্তু সেখানে থাকা এজেন্ট আমাকে সহযোগীতা করবে বলে উটপাখি মার্কায় ভোট দিয়ে দেন।

তবে সেখানে থাকা এজেন্ট খালেদা আক্তার ও জাকির হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, ভোটারদের সহযোগীতা করতে আমরা বারবার গোপন কক্ষে যাচ্ছি। তাদেরকে ফিঙ্গার প্রিন্ট দেওয়ার পর সহযোগীতা করতে আমরা এই কক্ষে আছি।

এছাড়া প্রথমবারে ইভিএম মেশিনে ভোট দিতে এসে ব্যাপক বিড়ম্বনায় শিকার হচ্ছেন ভোটাররা। এ নিয়ে অস্বস্তিতে আছেন ভোটগ্রহণ কর্মকর্তারাও।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার মো. কামাল হোসেন জানান, ইভিএমে ভোট দেওয়ার জন্য অনেক প্রচারণা চালানো হয়েছে। তারপরেও যদি কেউ না বুঝেন তাহলে অবশ্যই সেখানে থাকা কর্মকর্তাদের সহযোগীতা নিবেন। কোনো এজেন্ট গোপন কক্ষে প্রবেশ করতে পারবে না।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর