বিএনপির ক্ষমতায় যাওয়ার সময় নিয়ে ভাইস চেয়ারম্যানের সন্দেহ প্রকাশ

ক্ষমতায় যেতে বিএনপির ৩১ বছর লাগে কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম। দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাতকারে তিনি এই কথা বলেন।

বিএনপির হাই প্রোফাইল এই নেতা বলেন, আওয়ামী লীগের ক্ষমতায় ফিরতে ২১ বছর লেগেছিল। বিএনপির ৩১ বছর লাগে কী না- কে জানে! নেতৃত্বের বড় দুর্বলতার কারণে বিএনপি দল হিসেবে সঙ্কুচিত হয়ে পড়েছে।

তিনি বলেন, জিয়াউর রহমান, খালেদা জিয়া মেধাবী এবং যোগ্যদের নিয়ে এগোতেন কিন্তু এখন আর তেমন হয় না। বয়স্ক-অসুস্থ-নিষ্ক্রিয়দের সরিয়ে সক্রিয়দের নিয়ে নেতৃত্বে আমূল পরিবর্তন আনা দরকার। এক্ষেত্রে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মূখ্য ভূমিকা পালন করতে পারে।

গত ১ বছর ধরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিভিন্ন পর্যায়ের কমিটি আবার গঠন করা হচ্ছে। মহামারি ও তারেক রহমানের লন্ডনে অবস্থানের কারণে ভার্চ্যুয়াল পন্থায় এই প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন করা যাচ্ছে না বলেও তিনি মন্তব্য করেন।

একাত্তরের রণাঙ্গনের এই বীরকে বিএনপিতে এনেছিলেন খোদ জিয়াউর রহমান। তারপর থেকে বিভিন্ন সময় দলের জন্য কাজ করে গেছেন নিষ্ঠার সাথে। ১৯৯১, ১৯৯৬ ও ২০০১ সালে তিনি ঝালকাঠি-১ সংসদীয় আসন থেকে ধানের শীষ প্রতীকে সাংসদও নির্বাচিত হয়েছেন। বিএনপির সিনিয়র এই রাজনীতিবিদ এখন দলের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত আছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর