ভোটারদের প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করা হচ্ছে

সিরাজগঞ্জ সদর, বেলকুচি, রায়গঞ্জ, উল্লাপাড়া ও কাজিপুর পৌরসভায় সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। সিরাজগঞ্জ সদর পৌরসভার অধিকাংশ কেন্দ্রে বিএনপির কোন এজেন্ট নেই। নৌকা প্রতীকের এজেন্টরা ভোটারদের জোর করে নৌকার পক্ষে সিল মারতে প্রকাশ্যে বাধ্য করা হচ্ছে। রায়গঞ্জ পৌরসভায় একই চিত্র। শনিবার সকাল ১১ টায় রায়গঞ্জের পূর্বলক্ষ্মীকোলা কেন্দ্রের ৫ নম্বর বুথে শুধু কাউন্সিলর প্রার্থীদের ব্যালট রয়েছে। মেয়র প্রার্থীর কোন ব্যালট নেই।

রায়গঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় ও ধানগড়া উপজেলা সদর মহিলা ডিগ্রী কলেজে ভোটারদের দিয়ে আগে নৌকা প্রতীকে সিল মেরে তারপরে বুথে গিয়ে কাউন্সিলদের ব্যালটে সিল মারতে ভোটারদের বাধ্য করা হচ্ছে। ভোটাররা প্রতিবাদ করলেও সংশ্লিষ্ট কেন্দ্রের প্রিজাইডিং ও সহকারী প্রিজাইডিং অফিসাররা নিশ্চুপ থাকছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী ভোটার ভোট দিয়ে বের হয়ে বলেন, আমার ভোট আমাকে দিতে দেয়নি। একটা ব্যালট নিয়ে প্রকাশ্যে নৌকায় সিল মেরেছে। আরেক ভোটার জানান, আমাকে প্রকাশ্যে সিল মারার কথা বললে আমি রাজি হয়নি। পরে রাগ করে ব্যালট রেখেই চলে এসেছি।

জেলা রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার জানান, কোথাও অনিয়ম হচ্ছে না। সুষ্ঠভাবে ভোট হচ্ছে। রায়গঞ্জের লক্ষ্মীকোলা ভোটকেন্দ্রের ব্যালট পেপার নেই এমন প্রশ্নে বলেন, সবকেন্দ্রেই ব্যালট পেপার রয়েছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর