আ’লীগ প্রার্থীরা গায়ের জোরে ভোটকেন্দ্র দখল করেছে: বিএনপি

দ্বিতীয় পৌরসভা নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থীরা গায়ের জোরে ভোটকেন্দ্র দখল করেছে বলে অভিযোগ করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

শনিবার (১৬ জানুয়ারি) ৬০টি পৌরসভায় ভোটগ্রহণের মাঝেই রাজধানীতে সাংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলটির নেতা কর্মীরা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, সকালে ভোটকেন্দ্রগুলোতে ধানের শীষের এজেন্টদের ঢুকতে দেয় নায়। আমরা যতটুকু খবর পেয়েছি, ভোটকেন্দ্রগুলোতে ধানের শীষের সমর্থক এমনকি প্রার্থীদের ঢুকতে দেওয়া হচ্ছে না।

এসময় তিনি আরো বলেন, আওয়ামী লীগ সরকার নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধবংস করে দিয়েছেও বলে দাবি করেন।

শনিবার সকালে পাবনায় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী রফিকুল ইসলাম নয়নকে মারধর করে ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে। তিনি পাবনায় সাংবাদিকদের বলেন, পুলিশের সামনে আওয়ামী লীগ সমর্থকরা তাকে জোর করে বের করে দিয়েছে।

এসব ব্যাপারে খন্দকার মোশাররফ বলেন, জাতীয় নির্বাচনের মতো পৌরসভা নির্বাচনেও তারা গায়ের জোড় দেখাচ্ছে, কেন্দ্র দখল করছে।

এসময় তিনি আরো বলেন, ভোট কেন্দ্রের ভিতরের অবস্থা সম্পর্কে আওয়ামী লীগের কিছু কিছু নেতারা মুখ খুলতে শুরু করেছে। আমি আর বলতে চাই না।

ইভিএমে ভোটগ্রহণের বিরোধিতা করে খন্দকার মোশাররফ বলেন, ইভিএমে এক প্রতীকে ভোট দিলে আরেক প্রতীকে যায়। মানুষ এমনি ভোট দিতে পারে না আবার মেশিন?

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহজাহান ওমর বীর উত্তম, নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আবদুস সালাম, মুক্তিযোদ্ধাবিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, মুক্তিযোদ্ধা দলের উপদেষ্টা শাহ মো. আবু জাফর প্রমুখ।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর