জাল ভোট দিতে গিয়ে যুবক আটক

বগুড়ার শেরপুর পৌরসভা নির্বাচনে জাল ভোট দিতে গিয়ে এক যুবক আটক। শনিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে শহরের ডিজে হাইস্কুল ভোটকেন্দ্র থেকে তাকে আটক করা হয়। আটককৃত যুবকের নাম আবু সাঈদ সরকার (৪০)।

পরে জানা যায়, জাল ভোট দেওয়ার চেষ্টার অভিযোগে যুবককে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার এই সাজা দেন।

দণ্ডাদেশ প্রাপ্ত ওই যুবক উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বাংড়া গ্রামের মৃত মোকছেদ আলীর ছেলে।

বগুড়ার শেরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী শেখ জানান, আটককৃত যুবক আবু সাঈদের বাড়ি পৌর এলাকায় নয়। তিনি গাড়ীদহ ইউনিয়নের ভোটার। অথচ পৌরসভার ভোটার দাবি করে ভোটকক্ষে ঢুকেন। এমনকি তিনি মুসলমান হয়েও নিজের পরিচয় গোপন রেখে হিন্দু ভোটার সেজে জাল ভোট দেওয়ার জন্য নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট থেকে ব্যালট পেপার হাতে নেন। কিন্তু প্রতিদ্বন্দ্বী প্রার্থীর এজেন্টদের সন্দেহ হলে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়। একপর্যায়ে ভুয়া ভোটার প্রমাণিত হলে তাকে আটক করা হয়। সেইসঙ্গে ভ্রাম্যমাণ আদালত কতৃক সাজা দেয়া হয়।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর