শান্তিপূর্ণভাবে বগুড়ার ৩ টি পৌরসভার ভোট গ্রহণ চলছে

দ্বিতীয় ধাপে পৌরসভা নির্বাচনে বগুড়ার তিনটি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে ঘন কুয়াশা আর তীব্র শীতের মধ্যে শান্তিপূর্ণভাবে চলছে ভোট গ্রহন চলছে।

ঘন কুয়াশা উপেক্ষা করে ভোটাররা ভোট কেন্দ্রে এসে লাইনে দাড়িয়ে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছিল। সকাল ৮টায় ভোট গ্রহন শুরু হলে তারা ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করছে। সান্তাহার পৌর সভায় প্রায় সবগুলো কেন্দ্রেই ভোটারদের ব্যাপক উপস্থিতি। ভোট কেন্দ্রে সহিংসতা এড়াতে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তার ব্যবস্থা।

আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিপুল সংখ্যক পুলিশ, র‍্যাব, আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। অন্যদিকে প্রতিটি উপজেলায় ৩ প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে ৩২ জন প্রিজাইটিং অফিসার, ২২৪ জন সহকারী প্রিজাইটিং অফিসার, ৪৪৮ জন পোলিং অফিসার ও ৭০৪ জন ভোট গ্রহনকারী কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

শেরপুর পৌর সভায় ৪ জন মেয়র, ১০ সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ১৬ জন কাউন্সিল মোট ২৭ জন, সারিয়াকান্দি পৌর সভায় ৪ জন মেয়র ১১ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ৩১ জন কাউন্সিলরসহ ৪৪ জন প্রার্থী এবং সান্তাহার পৌর সভায় ৩ জন মেয়র, ১০ জন সংরক্ষিত কাউন্সিলর ও ২৪ কাউন্সিলরসহ ৩৭ জন প্রার্থীসহ ৩ পৌর সভায় ১১ জন মেয়র, ৩১ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও ৯১ জন কাউন্সিলরসহ ১৩৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করছেন।

শেরপুর পৌর সভায় নির্বাচনের জন্য ১১টি ভোট কেন্দ্রের ৮২টি ভোট কক্ষে ২৩ হাজার ৭৫৪ জন ভোটার ভোট দিবেন। সারিয়াকান্দি পৌর সভায় নয়টি ভোট কেন্দ্রে ৫০টি ভোট কক্ষে ১৪ হাজার ১৫৮ জন ভোটার ভোট দিবেন। সান্তাহার পৌর সভায় ১২টি ভোট কেন্দ্রে ৯২টি ভোট কক্ষে ২৫ হাজার ৬৬৯ ভোটার ভোট দিবেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর