বোয়ালমারী পৌর নির্বাচন: শীত ও কুয়াশা উপেক্ষা করে ভোটারদের ভিড়

উৎসবমুখর পরিবেশে ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিরতিহীন ভাবে বিকাল ৪টা পর্যন্ত।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল থেকেই কনকনে শীত আর কুয়াশা উপেক্ষা করে ভোটকেন্দ্রে নারী ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সকাল সাড়ে ৮টার দিকে বোয়ালমারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, ছোলনা মডেল প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র ও সুতাশি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায় নারী ভোটারদের দীর্ঘলাইন। নারী ভোটারদের সাথে পুরুষ ভোটারের উপস্থিতিও বেশ ছিল।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন আ.লীগ সমর্থিত নৌক প্রতীকের সেলিম রেজা লিপন, বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের আব্দুস শুকুর শেখ, স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের মো. লিটন মৃধা। এছাড়া ৯টি ওয়ার্ডে ৩৪জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১১জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

নয়টি ওয়ার্ড নিয়ে গঠিত ১১.৭ বর্গ কিলোমিটার আয়তনের প্রথম শ্রেণির বোয়ালমারী পৌরসভার বর্তমান ভোটার সংখ্যা ২২ হাজার ২৯৭। যার মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৮৩ এবং মহিলা ভোটার ১১ হাজার ৩৯৬।

৯টি কেন্দ্রে ৬২টি ভোট কক্ষে ভোট গ্রহন করা হচ্ছে। নির্বাচন পরিচালনার জন্য নয়জন প্রিজাইডিং কর্মকর্তা এবং ৬২জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পালন করছেন। প্রতিটি কেন্দ্রে একজন এস আই, একজন এএসআই ও পাঁচজন কনস্টেবল সহ মোট সাতজন দায়িত্ব পালন করছেন। এছাড়া দুইজন কর্মকর্তা ও ১০জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

এই ১০জন আনসার সদস্যের মধ্যে ৬জন পুরুষ ও ৪জন নারী। এছাড়া পুলিশের দুটি টিম কাজ করছে। নির্বাচন উপলক্ষে দুই প্লাটুন (৪০জন) বিজিবি মোতায়েন করা হয়েছে। র‌্যাবের ৪টি টহলদলে কাজ করছে ৩২ জন সদস্য। এ নির্বাচনে নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

ফরিদপুর জেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা মো: হাবিবুর রহমান জানান, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সকাল থেকেই শান্তিপূর্নভাবে ভোটগ্রহন চলছে।

বার্তাবাজার/পি

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর