সিরাজগঞ্জে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখোর পরিবেশে দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের ৫ পৌরসভায় শনিবার (১৬ জানুয়ারি) ভোটগ্রহণ শুরু হয়েছে। সদরসহ জেলার ৫টি পৌরসভায় মোট ১২০টি ভোটকেন্দ্রে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এদিকে ৫ পৌরসভার ১২০টির মধ্যে ৭৬টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে স্থানীয় প্রশাসন। এর মধ্যে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ২৬টি এবং ঝুঁকিপূর্ণ ৫০। সদর পৌরসভায় ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা সর্বোচ্চ ৩৯টি। এর মধ্যে ১৩টি অধিক ঝুঁকিপূর্ণ।

রায়গঞ্জ পৌরসভার ধানগড়া উচ্চ বিদ্যালয় ও সদর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন চলছে। নারী-পূরুষ লম্বা লাইন দিয়ে তাদের ভোট প্রদান করছেন। আইনশৃঙ্খলা বাহিনী বিজিবি ও পুলিশের টহল অব্যাহত রয়েছে।

ইসির সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে জেলার ৫টি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৫ হাজার ৪৩ ও মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১২০টি। এর মধ্যে বেলকুচিতে ভোটার সংখ্যা ৫৩ হাজার ৩৬৬, ভোটকেন্দ্র ২৬, উল্লাপাড়ায় ১৭টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ৩৪ হাজার ৫০৩, রায়গঞ্জে ১০টি ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৮৬৭, সদর পৌরসভায় মোট ভোটার ১ লাখ ১৩ হাজার ৯২৬ ও কেন্দ্র সংখ্যা ৫৭টি এবং কাজিপুরে মোট ভোটকেন্দ্র ১০টি ভোটার সংখ্যা ১১ হাজার ৩৮১।

৫টি পৌরসভার মধ্যে কাজিপুরে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় মেয়র পদে নির্বাচন হচ্ছে না। বাকি ৪টিতে মেয়র পদে ১৪, সংরক্ষিত আসনের কাউন্সিলর ৮২ ও সাধারণ কাউন্সিলর পদে ২২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ ব্যাপারে সিরাজগঞ্জ পুলিশ সুপার মো. হাসিবুল আলম জানান, নির্বাচনকে শান্তিপূর্ণ করতে সব পদক্ষেপ নেওয়া হয়েছে। সাধারণ কেন্দ্রগুলোতে ৪ জন করে পুলিশ দায়িত্ব পালন করবে এবং ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ৫ জন থাকবে। এছাড়া অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের মোবাইল টিমের নজরদারি থাকবে সার্বক্ষণিক।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর