পাকিস্তানের উড়োজাহাজ জব্দ করেছে মালয়েশিয়া

পাকিস্তানের একটি উড়োজাহাজ বোয়িং ৭৭৭ জব্দ করে রেখেছে মালয়েশিয়ার বিমানবন্দর। জানা যায়, উড়োজাহাজটির ইজারাসংক্রান্ত একটি মামলা যুক্তরাজ্যের আদালতে তারই জেরেই উড়োজাহাজটি জব্দ করেছে মালয়েশিয়ান কর্তৃপক্ষ।

শুক্রবার (১৫ জানুয়ারি) এ তথ্যটি নিশ্চিত করেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনস (পিআইএ) কর্তৃপক্ষ। তবে পাকিস্তান বিষয়টি কূটনৈতিক উপায়ে সমাধান করার চেষ্টা করে যাচ্ছে।

পিআইএ মুখপাত্র আবদুল্লাহ এইচ খান অভিযোগ করে বলেন, ‘মালয়েশিয়ার স্থানীয় একটি আদালতে একতরফাভাবে উড়োজাহাজটি জব্দ করে রেখেছে। চলমান বিষয়টি নিয়ে পিআইএর সঙ্গে আরেকটি পক্ষের মামলা যুক্তরাজ্যের আদালতে চলছে। পিআইএর আইনজীবীরা মালয়েশিয়ার আদালতে বিষয়টি মোকাবিলা করছেন। আশা করছি, দ্রুত এর সমাধান হবে।

এদিকে মালয়েশিয়ার পরিবহন মন্ত্রণালয় থেকে বলেছে,আগামী ২৪ জানুয়ারি মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। শুনানির দিন পর্যন্ত উড়োজাহাজটি মালেয়েশিয়া থাকবে।

মালয়েশিয়ার বিমানবন্দরের পরিচালক বলেছেন ‘তাদের কাছে আদালতের নির্দেশ রয়েছে, পাকিস্তানের উড়োজাহাজটি যেন কুয়ালালামপুর ছাড়তে না পারে।’

তবে পিআইএর পক্ষ থেকে বলা হচ্ছে এটা ‘অগ্রহণযোগ্য’। পাকিস্তান এয়ারলাইনস কর্তৃপক্ষ বিষয়টি কূটনৈতিকভাবে সমাধানের জন্য পাকিস্তান সরকারের কাছে সহযোগিতা চেয়েছে।

বার্তাবাজার/ই.এইচ.এম

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর