বদির হাত থেকে টেকনাফ প্রেসক্লাব রক্ষায় জরুরী সভা

এমপি বদির হামলার মুখে থমকে আছে প্রেস ক্লাবের নির্মান কাজ। তাই খোলা আকাশের নিচে অনুষ্টিত হলো প্রেসক্লাবের জরুরী সভা। সভায় প্রেসক্লাবের অসমাপ্ত কাজ সমাপ্ত করাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে সংস্কারধীন টেকনাফ প্রেস ক্লাব হলরুমে প্রেস ক্লাবের আহবায়ক ও প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মুহাম্মদ ছৈয়দ হোছাইনের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রেস ক্লাবের যুগ্ন-আহবায়ক আশেক উল্লাহ ফারুকী, সদস্য আবুল কালাম আজাদ, আব্দুল্লাহ মনির, ডাঃ কাইছার পারভেজ চৌধুরী, নুরুল হক প্রমুখ।

সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ, সেই স্তম্ভের প্রাণ হচ্ছে সাংবাদিকরা। আর সাংবাদিকদের তীর্থস্থান প্রেস ক্লাব। তাই প্রেস ক্লাব উলঙ্গ অবস্থায় খোলা আকাশের পড়ে থাকাটা সেশ ও জাতির জন্য লজ্জা জনক। সকল বাঁধা ভেঙ্গে প্রয়োজনে ভবন সংস্কার কাজ নিজেদের উদ্যোগে শেষ করতে হবে এবং সবাইকে প্রেসক্লাবের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয় বক্তারা।

বক্তারা আরো বলেন, টেকনাফের সাংবাদিকেরা মূলধারায় ফিরে এসে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরার পাশাপাশি এই সীমান্ত শহরের সরকারি-বেসরকারী বিভিন্ন দপ্তরের দূর্নীতি, অনিয়ম তুলে ধরে মানুষের অধিকার আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় প্রেস ক্লাবের সদস্য হুমায়ূন রশিদ, আব্দুর রহমানসহ টেকনাফে কর্মরত সংবাদ কর্মীরা উপিস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর