কারিগরি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়তে কারিগরি শিক্ষায় দক্ষ মানবসম্পদ তৈরি করতে হবে। যুব শক্তিকে যদি কারিগরি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলা যায় তবে খুব দ্রুতই দেশকে সম্মানজনক অবস্থায় নিয়ে যাওয়া সম্ভব হবে। তাই সাধারণ
শিক্ষার পাশাপাশি কারিগরি শিক্ষার ওপর আরো গুরুত্ব দিতে হবে।

শুক্রবার (১৫ জানুয়ারি) মেহেরপুরে কারিগরি শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ১০০টি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ স্থাপন প্রকল্পের আওতায় টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী একথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বাংলাদেশের উল্লেখযোগ্য সংখ্যক মানুষ প্রবাসে কাজ করে থাকেন। অধিকাংশ ক্ষেত্রেই তারা শ্রমসাধ্য কাজে নিয়োজিত রয়েছেন। ফলে তারা কাঙ্খিত উপার্জন করতে পারেন না। তারা যদি কারিগরি শিক্ষায় দক্ষ হতেন তবে প্রবাসেও দক্ষতার সাথে কাজ করে অধিক উপার্জন করতে পারতেন। তাই শ্রম কাজে নিয়োজিতদের কারিগরিভাবে দক্ষ মানবসম্পদে পরিণত করতে হবে।

মেহেরপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আমিনুল ইসলাম খান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রকল্প পরিচালক ডঃ মোঃ সিরাজুল ইসলাম স্বাগত বক্তব্য রাখেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর