মসজিদ কমিটি নিয়ে দলাদলিতে প্রাণ গেল বৃদ্ধের

সাতক্ষীরার কালিগঞ্জে মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের গ্রুপিং কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ১ নিহত ও ৩জন আহত হয়েছে। শুক্রবার (১৫ জানুয়ারি) দক্ষিণ কাশিবাটি জামে মসজিদে জুম্মার নামাজের পর এ ঘটনা ঘটেছে।

নিহত নজরুল ইসলাম (৬০) নলতা ইউনিয়নের পাইকাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে ও মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুল আলমের পিতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নামাজের পর স্থানীয় ইমরান আলীর ছেলে আব্দুল কালাম কথাকাটাকাটির এক পর্যায়ে একজনকে ধাক্কা দেয়। এরপর শুরু হয় মারামারি। এসময় একগ্রুপ আবুল কালামকে মারপিট শুরু করলে কালামের ভাইয়েরা নওশেরের ছেলে শাহাজানের মাথায় আঘাত করে। এতে তার মাথা ফেটে যায়৷ এসময় নজের আলীর ছেলে রস্তুম মোড়ল, সাঈদ মোড়ল আহত হয়।

সম্প্রতি সরাসরি ভোটের মাধ্যমে ওই মসজিদের কমিটি কমিটি গঠন হয়। এতে ফজলুল রহমান সভাপতি ও মাহাবুবুল আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়।

এরপর গত শুক্রবার সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম ১৩ সদস্য নিয়ে আলাদা গ্রুপ করে। বিষয়টি নিয়ে দুইটি গ্রুপের সৃষ্টি হয়। এর সূত্র ধরে আজ শুক্রবার স্থানীয় রজব আলী সরদার বাপ্পি সরদার, রউফ সরদার, আনছার সরদার দুপক্ষের সমস্যা সমাধানের জন্য আসেন। কিন্তু একটি পক্ষ সরদারদের কমিটিতে নেওয়া হবে না জানিয়ে গোলযোগের সৃষ্টি করে। এঘটনা বাড়ি ফেরার পথে সাধারণ সম্পাদক মাহবুবুল আলমের পিতা নজরুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পথে মারা যায়।

এদিকে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে মরদেহ ময়নাতদন্তের জন্য কালীগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়েছে। তবে নিহতের ছেলের দাবী তার পিতা স্ট্রোক জনিত কারণে মারা গেছেন।

কালীগঞ্জ থানার তদন্ত ওসি মিজানুর রহমান বার্তা বাজারকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা নেওয়ার হবে।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর