সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে: শ ম রেজাউল করিম

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমরা যে ধর্মের মানুষ হইনা কেন, আর যেখানেই থাকি না কেন, মনুষ্যত্বের কথা বলতে হবে। সাম্যের কথা বলতে হবে, অসাম্প্রদায়িকতার কথা বলতে হবে। সাম্প্রদায়িকতার বিষবাষ্প যারা ছড়ায় তাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) পিরোজপুরের নাজিরপুরে পুরুষোত্তম মঠ ও পুরুষোত্তম যোগাশ্রম ট্রাস্ট আয়োজিত উত্তরায়ণ সংক্রান্তি (গোঁসাই নবান্ন), বৈদিক যজ্ঞ ১৪২৭ ও পুরুষোত্তম মঞ্চের উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কোন ধর্মেরই মূল কথায় খারাপ কিছু নেই। যারা ধর্ম নিয়ে বিরোধ সৃষ্টি করে তারা মানুষরূপী অমানুষ। যে ধর্মের অনুসারী হোক না কেন নিজের ভেতরে সংকীর্ণতা না থাকলে কোন সমস্যাই হয় না। হাজার বছর ধরে হিন্দু, মুসলিম, বৌদ্ধ খ্রিস্টান পাশাপাশি থেকেছি। ভবিষ্যতেও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে হবে।

পুরুষোত্তম মঠ ও পুরুষোত্তম যোগাশ্রম ট্রাস্টের প্রতিষ্ঠাতা কুমার আচার্য্যের সভাপতিত্বে অনুষ্ঠানে নাজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান ও সহকারী কমিশনার (ভূমি) ফাহমি মোঃ সায়েফ এ সময় উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/এ.আর

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর