যেকোনো সময় সরকার পড়ে যাবে: নজরুল ইসলাম খান

যেকোনো সময় সরকার পড়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের সমন্বয়ক নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ২০ দলীয় জোটের অংশীদার জমিয়তে ওলামায়ে ইসলামের মহাসচিব নূর হোসাইন কাসেমি এবং মুসলিম লীগের সভাপতি এএইচএম কামরুজ্জামান খানের স্মরণে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, ক্ষমতা দখলে রাখতে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার অনেক নৌকায় পা দিয়ে বসে আছে। যেকোনো সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার পড়ে যেতে পারে।

বাংলাদেশকে একটি অদ্ভুত রাষ্ট্র উল্লেখ করে তিনি বলেন, দেশের সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে, আবার ধর্মনিরপেক্ষতাও আছে। একই সংবিধানে গণতন্ত্রও আছে, সমাজতন্ত্রও আছে। একই সংবিধানে বাঙালি জাতীয়তাবাদও আছে, বাংলাদেশি জাতীয়তাবাদও আছে। আসলে ক্ষমতায় থাকার জন্য সব ব্যাপারে কম্প্রোমাইজ করছে সরকার।

দেশের মানুষ আন্দোলন করবে এই আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, মানুষের মধ্যে কষ্ট এত বেশি, মানুষের প্রতিবাদ এত সত্য, এত তীব্র যে আন্দোলন অবশ্যম্ভাবী। নিশ্চয়ই আন্দোলন হবে এবং সেই আন্দোলনের মুখে যারা গণতন্ত্র হত্যা করেছে, যারা দুর্নীতি-অনাচার করে জনগণকে কষ্ট দিয়েছে, তাদেরই পতন হবে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর