আজ বুধবার দুপুর ১২:১৭, ২৩শে আগস্ট, ২০১৭ ইং, ৮ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, ৩০শে জিলক্বদ, ১৪৩৮ হিজরী

শ্রীলঙ্কার বিপক্ষে টাইগারদের আউট হওয়ার কারণ জানালেন আশরাফুল

নিউজ ডেস্ক | বার্তা বাজার .কম
আপডেট : মার্চ ৯, ২০১৭ , ৭:১৯ অপরাহ্ণ
ক্যাটাগরি : খেলাধুলা
পোস্টটি শেয়ার করুন

গল টেস্টে তৃতীয় দিনের প্রথম সেশনে একেবারেই নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশ। সেখানে চার উইকেট হারিয়ে ৮০ রান করে বাংলাদেশ। আর এমন ব্যাটিং প্রদর্শণীর পর ব্যাটসম্যানদের আফসোস করা উচিৎ বলে মনে করছেন মোহাম্মদ আশরাফুল।

মধ্যাহ্ন বিরতিতে চ্যানেল নাইনে এক আলোচনা অনুষ্ঠানে জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘উইকেট যেমন তাতে আমাদের লিড নেয়ার মতো সক্ষমতা ছিলো। কিন্তু আমরা ধৈয্যধরে উইকেটে থাকতে পারিনি। ব্যাটসম্যানরা যেভাবে আউট হয়েছেন, আমার ধারণা প্রত্যেকেই এখন আফসোস করছেন।’ সর্বশেষ শ্রীলঙ্কা সফরে অসাধারণ ক্রিকেট খেলে বাংলাদেশ দল। সেই সময়কার দলে ছিলেন আশরাফুল।

সেবার গলে ১৯০ রানের ইনিংস খেলা ক্রিকেটের এই সর্বকনিষ্ঠ এই সেঞ্চুরিয়ান বলেন, ‘মুশফিকদের খেলা দেখে আমার কাছে মনে হয়েছে, গলের এই উইকেট আগের মতোই আছে। ২০১৩ সালে আমরাও এমন উইকেটে খেলেছি। সেটি হলে এখানে আমাদের লিড় নেয়ার কথা ছিলো। কিন্তু আমরা বাজে শর্ট খেলতে গিয়ে আউট হয়েছি।’ ব্যাটসম্যানদের বড় ইনিংস খেলা উচিৎ ছিল বলে মনে করছেন আশরাফুল। তিনি বলেন, ‘আমার কাছে সব চেয়ে খারাপ লাগছে, ব্যাটসম্যানরা উইকেটে সেট হওয়ার পরও বড় ইনিংস খেলতে পারেননি। ব্যাটসম্যানরা নিজের ভুলের কারণে উইকেট হারিয়েছেন।

আমার মনে হয়েছে, আমাদের বেশির ভাগ ব্যাটসম্যান, বোলারদের হাত ঘুড়ানো দেখেই ব্যাট চালিয়েছেন। যার কারণে একের পর এক উইকেট হারিয়ে আমরা ব্যাকফুটে চলে গেছি।’ দিনে ৭১ রান করে আউট হয়ে গেছেন সৌম্য সরকার। যেভাবে ব্যাট করছিলেন তাতে তাঁর একটা সেঞ্চুরি পাওয়া উচিৎ ছিল বলে মনে করেন আশরাফুল।