সিঙ্গাপুর নয় সরকার দেশকে জামালপুর বানিয়েছে: আলাল

দেশকে সিঙ্গাপুর নয়, সরকারের ডিসিরা ‘জামালপুর’ ও ‘দিনাজপুর’ বানিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে কলাবাগানে আনুশকাসহ দেশে নারী নির্যাতনের প্রতিবাদে মোমবাতি প্রজ্জলন কর্মসূচীতে তিনি এই কথা বলেন।

আলাল বলেন, এই সরকার কথায় কথায় বলে তারা দেশকে উন্নয়নে সিঙ্গাপুর বানিয়েছে। আর আমরা দেখি এই সরকারের ডিসিরা জামালপুর ও দিনাজপুর বানিয়েছে তার সহকর্মীকে ধর্ষণ করে। সুতরাং ‘পুর’ তারা ঠিকই রেখেছে কিন্তু ‘সিঙ্গা’ শুধু নাই। ‘সিঙ্গার’ পরিবর্তে ‘জামাল’ ও ‘দিনাজ’ যুক্ত হয়েছে।

তিনি আরও বলেন, আমরা দেখেছি ছাত্রলীগের কর্মীরা তাদের সহযাত্রী ছাত্রলীগের নেত্রীদেরকে ধর্ষণ করেছে। এ ঘটনায় হলে হলে বিক্ষোভ হয়েছে। আমরা দেখেছি সিলেটে একটি রঙ্গশালায় পুলিশ অভিযান চালিয়েছে, সেখান থেকে গ্রেফতার করা হয়েছে মহিলা আওয়ামী লীগের সভানেত্রী এবং জাতীয় মহিলা পার্টির সাধারণ সম্পাদিকাকে। সেখান থেকে বোনদেরকে এবং ভাইদেরকে অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগে গ্রেফতার করা হয়েছে।

তিনি বলেন, বিচারপতির খাসকামরায় পর্যন্ত যৌন হয়রানি হচ্ছে। আজকে কোথায় যাবো আমরা? কোথায়ও যাওয়ার জায়গা নেই। এজন্য বলতে চাই এই মোমবাতি প্রজ্জ্বলন শুধু মোমবাতি প্রজ্জ্বলন নয়, এই প্রজ্জ্বলন এর মধ্য দিয়ে বলতে চাই বিচারপতি তোমার বিচার করবে যারা, আজ জেগেছে এই জনতা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর