নরসিংদী পৌর নির্বাচন: লোকমান হত্যা মামলার আসামিই নৌকার প্রার্থী

নরসিংদী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী করা হয়েছে আলোচিত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি আশরাফ হোসেন সরকারকে। বুধবার (১৩ জানুয়ারি) আশরাফকে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করায় সর্বস্থরের নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ লক্ষ্য করা গেছে।

লোকমান হত্যা মামলার বাদী ও আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ১লা নভেম্বর জনপ্রিয় মেয়র লোকমান হোসেনকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে গুলি চালিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এই ঘটনায় নিহতের ছোট ভাই বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল বাদী হয়ে ১৪ জনের নামে উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তদন্ত শেষে ২০১২ সালের ২৪ জুন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশীদ মন্ডল সালাহ উদ্দিনসহ এজাহারভুক্ত ১ জনকে বাদ দিয়ে ১২ আসামির নামে আদালতে চার্জশিট জমা দেন। তখন মামলায় দুই নম্বর আসামি করা হয় জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আব্দুল মতিন সরকারকে। আসামি করা হয় শহর যুবলীগের সাবেক সভাপতি আশরাফ হোসেন সরকারকেও।

এদিকে অভিযোগপত্র দাখিলের আগেই মামলার ৩ নম্বর আসামি মোবারক হোসেন ছাড়া সবাই আদালতের মাধ্যমে জামিনে বের হয়ে যান। মোবারক হোসেনও বর্তমানে জামিনে মুক্ত আছেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর